চেলসি ছাড়লেন সারি, যাচ্ছেন ইতালিতে

প্রকাশ: ২০১৯-০৬-১৬ ৮:২৭:৪২ পিএম
আমিনুল ইসলাম | রাইজিংবিডি.কম

ক্রীড়া ডেস্ক : মাউরিজিও সারি চেলসির দায়িত্ব ছেড়েছেন। আজ রোববার ইংলিশ প্রিমিয়ার লিগের ক্লাব চেলসি সারির বিদায়ের বিষয়টি নিশ্চিত করেছে। সারি ইতালি যাচ্ছেন। কোচ হবেন জুভেন্টাসের। ইতালির চ্যাম্পিয়ন ক্লাবটিও বিষয়টি নিশ্চিত করেছে। তিন বছরের জন্য বর্ষীয়ান এই কোচকে নিয়োগ দিতে যাচ্ছে তুরিনের ওল্ড লেডিরা।

৬০ বছর বয়সী সারি মাসিমিলিয়ানো আলেগ্রির স্থলাভিষিক্ত হতে যাচ্ছেন।

চেলসি সারির তত্ত্বাবধানে তৃতীয় স্থানে থেকে ইংলিশ প্রিমিয়ার লিগ শেষ করেছে। অন্যদিকে উয়েফা ইউরোপা লিগের শিরোপা জিতিয়েছেন তিনি। অবশ্য তারপরও সারি স্টামফোর্ড ব্রিজে আস্থাভাজন হতে পারছিলেন না। সে কারণে নাপোলি ছেড়ে ১২ মাস চেলসির দায়িত্ব পালন করে ইতালি যাচ্ছেন।

সারির বিদায়ের বিষয়ে চেলসি এক বার্তায় জানিয়েছে, ‘চেলসির সঙ্গে মাউরিজিও সারির চুক্তির মেয়াদ আরো দুই বছর রয়েছে। তবে দুই ক্লাবের সমঝোতায় এবং সারির অনুরোধে আমরা একটা সিদ্ধান্তে পৌঁছাতে পেরেছি। সারি চেলসি ছাড়ছেন।’

চেলসির কোচের দায়িত্ব থাকাকালিন তিনি ৬৩ ম্যাচের ৩৯টিতে জিতেছেন। ১১টিতে হেরেছেন। সারি দায়িত্ব ছাড়ায় সাবেক চেলসি তারকা ফ্রাঙ্ক ল্যাম্পার্ড দায়িত্ব দিবেন ব্লুজদের। তার দায়িত্ব গ্রহণের মধ্য দিয়ে তিন বছরে তিন কোচকে নিয়োগ দিতে যাচ্ছে চেলসি।

২০১৮ সালে চেলসির দায়িত্ব নেওয়ার আগে সারি তার গোটা ক্যারিয়ার কাটিয়েছেন ইতালিতে। ঘরের ছেলে আবার ঘরে ফিরছেন। চেলসির আগে তিনি পেরুগিয়া, এম্পোলি ও নাপোলির কোচ ছিলেন।



রাইজিংবিডি/ঢাকা/১৬ জুন ২০১৯/আমিনুল

     


Walton AC

আজকের সর্বশেষ সংবাদ সমূহঃ

‘দেশটাকে সবাই মিলে গড়তে হবে’

২০১৯-০৭-২০ ১০:৫৮:০১ পিএম

লাইফ জ্যাকেট ছাড়াই নদীতে, অতঃপর...

২০১৯-০৭-২০ ১০:৫০:২৪ পিএম

ব্যাডমিন্টন ক্রীড়াসামগ্রী বিতরণ

২০১৯-০৭-২০ ১০:২৮:২৫ পিএম

‘মাদক জাতিকে ধ্বংস করে’

২০১৯-০৭-২০ ১০:১৪:৫৮ পিএম

১০ রেস্টুরেন্টকে জরিমানা

২০১৯-০৭-২০ ৯:৩৯:০২ পিএম

বিপিএল মাতাবেন জেপি ডুমিনি

২০১৯-০৭-২০ ৯:২৫:৩৬ পিএম