ঢাকা     বুধবার   ২৪ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১১ ১৪৩১

প্রথম অংশগ্রহণেই বাজিমাত হলিল্যান্ড কলেজের

সুলতান || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৯:৪৩, ১৩ আগস্ট ২০১৪   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
প্রথম অংশগ্রহণেই বাজিমাত হলিল্যান্ড কলেজের

হলিল্যান্ড কলেজের শিক্ষার্থীদের উল্লাস (ছবি : সুলতান)

দিনাজপুর প্রতিনিধি : দিনাজপুর মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ডের অধীনে অনুষ্ঠিত এ বছরের এইচএসসি পরীক্ষায় হলিল্যান্ড কলেজ বোর্ডে তৃতীয় ও জেলায় প্রথম স্থান অধিকার করেছে।

দিনাজপুর জেলা শহরের বালুবাড়ীতে অবস্থিত হলিল্যান্ড কলেজ ২০১২ সালে প্রতিষ্ঠিত হয়। এবারই প্রথম এইচএসসি পরীক্ষায় অংশগ্রহণ করে। প্রথমবার অংশ নিয়েই ঈর্ষণীয় ফল করে বাজিমাত করলো কলেজটি।

এই কলেজ থেকে এইচএসসি পরীক্ষায় ৭৬ শিক্ষার্থী অংশগ্রহণ করে শতভাগ উত্তীর্ণ হয়। এর মধ্যে ৭২ জন জিপিএ-৫ পেয়েছে।

ভাল ফলাফল অর্জনের কারণ হিসেবে কলেজের অধ্যক্ষ মাসুদ আহমেদ হায়দার সৃষ্টিকর্তার প্রতি কৃতজ্ঞতা জানিয়ে বলেন, ‘হলিল্যান্ড কলেজ উত্তবঙ্গের একমাত্র আধুনিক প্রযুক্তি নির্ভর ডিজিটাল কলেজ। ভাল ফলাফলের পিছনে শিক্ষকদের নিষ্ঠা ও আন্তরিকতা ও ছাত্র-ছাত্রীদের নিয়মিত অনুশীলন কাজ করেছে। এ ছাড়া এ কলেজের শিক্ষার্থীদের কোন প্রাইভেট পড়তে হয় না। ক্লাসের পড়া ক্লাসেই শিখানো হয়।’

তিনি জানান, এ কলেজের শিক্ষার্থীদের শ্রেণি কক্ষে পাঠদানে মাল্টিমিডিয়া প্রজেক্টর, হোয়াইট বোর্ড, ইন্টারনেট ইত্যাদি আধুনিক শিক্ষা উপকরণ ব্যবহার করা হয়। এ ছাড়া লেকচার, পার্টিসিপেটরি ও গ্রুপ ডিসকাশন পদ্ধতিতে পাঠদান করা হয়। বিজ্ঞান শাখার শিক্ষার্থীদের জন্য নিয়মিত ব্যবহারিক ক্লাসের ব্যবস্থা ও অনলাইন কম্পিউটার ল্যাব এবং লাইব্রেরিতে ইন্টারনেটের মাধ্যমে দেশ-বিদেশের বিষয় ভিত্তিক প্রয়োজনীয় জ্ঞান ও তথ্য সরবরাহ করা হয়। শিক্ষার্থীদের শারীরিক ও মানসিক সুষ্ঠু বিকাশের জন্য নিয়মিত খেলাধুলা ও সাংস্কৃতিক চর্চার ব্যবস্থা রয়েছে। বিনোদনের জন্য ফিল্ম ক্লাবসহ মোট ছয়টি ক্লাবের মাধ্যমে কার্যক্রম পরিচালনা করা হয়। সর্বোপরি কলেজ পরিচালনা পরিষদের সুষ্ঠু তত্ত্বাবধানে এ কলেজ মানসম্মত শিক্ষা নিশ্চিত করে থাকে।

কলেজের চেয়ারম্যান প্রফেসর মো. আব্দুর রউফ জানান, যোগ্য ও দক্ষ শিক্ষক নিয়োগ, অধ্যক্ষ ও পরিচালনা কমিটির আন্তরিক সহযোগিতা ও শিক্ষার্থীদের অনুশীলনের কারণেই হলিল্যান্ড কলেজে ভাল ফল হয়েছে। এই ফলাফলে তিনি খুবই খুশি। কলেজটিি আগামীতে আরো ভাল ফলাফল উপহার দেবে বলে তিনি আশাবাদ ব্যক্ত করেন।

 

রাইজিংবিডি/ঢাকা/১৩ আগস্ট ২০১৪/সুলতান/সাইফুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়