ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

টুঙ্গিপাড়ায় চট্টগ্রামের মেজবান শুক্রবার

রেজাউল করিম || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:৩৬, ১৩ আগস্ট ২০১৪   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
টুঙ্গিপাড়ায় চট্টগ্রামের মেজবান শুক্রবার

চট্টগ্রাম জেলার মানচিত্র

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম : ১৫ আগস্ট শুক্রবার জাতীয় শোক দিবসে গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় ওইদিন চট্টগ্রামের ঐতিহ্যবাহি মেজবান অনুষ্ঠিত হবে।

প্রতিবছরের ধারাবাহিকতায় এই বিশেষ মেজবানের আয়োজন করেছেন চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সভাপতি ও সাবেক সিটি মেয়র এবিএম মহিউদ্দিন চৌধুরী। মেজবানে জবাই হবে ২৬টি গরু ও অর্ধশতাধিক ছাগল।

মেজবান আয়োজনের লক্ষ্যে বয় বাবুর্চিসহ গরু ও ছাগল নিয়ে অগ্রবর্তী দল বুধবার চট্টগ্রাম থেকে টুঙ্গিপাড়ার উদ্দেশ্যে রওনা করেছে। চট্টগ্রাম মহানগর আওয়ামলীগ সূত্র জানিয়েছে ১২ থেকে ১৫ হাজার মানুষের ভোজের আয়োজন থাকবে মেজবানে। এই আয়োজনে গরু, রান্নার মসল্লা ডেকচি, বাবুর্চি সবই যাচ্ছে চট্টগ্রাম থেকে। গরুর পাশাপাশি পর্যাপ্ত ছাগল ও মুরগীর মাংসেরও আয়োজনও থাকবে মেজবানে।

এবিএম মহিউদ্দিন চৌধূরীর ঘনিষ্ঠ সূত্র মঙ্গলবার রাইজিংবিডিকে জানান, টুঙ্গিপাড়ায় চট্টগ্রামের মেজবান উপলক্ষ্যে চট্টগ্রাম থেকে টুঙ্গিপাড়ায় নিয়ে যাওয়া হচ্ছে ২৬টি গরু, চাল, তেল মসলাসহ অন্যান্য সামগ্রী। মেজবানির রান্নাসহ অতিথি আপ্যায়নের যাবতীয় আয়োজনের দায়িত্ব দেয়া হয়েছে চট্টগ্রামের সর্ববৃহৎ ডেকোরেটার্স প্রতিষ্ঠান সাহাবুদ্দিন ডেকোরেটার্সকে।

মঙ্গলবার সন্ধার মধ্যেই অগ্রবর্তী দল টুঙ্গিপাড়ায় পৌছে মেজবানির আয়োজনের আগাম প্রস্তুতি সম্পন্ন করবেন। ১৫ আগস্ট জাতীয় শোক দিবসে বঙ্গবন্ধুর মাজার জেয়ারত করতে যারা আসবেন তারা সবাই চট্টগ্রামের ঐতিহ্যবাহী মেজবানে আপ্যায়িত হবেন।




রাইজিংবিডি/১৩ আগস্ট ২০১৪/রেজাউল করিম/নওশের

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়