ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

জয়নাল হাজারীর বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা

সৌরভ || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:০৩, ২০ আগস্ট ২০১৪   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
জয়নাল হাজারীর বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা

জয়নাল হাজারী

ফেনী প্রতিনিধি : আলোচিত আওয়ামী লীগ নেতা ও ফেনী-২ আসনের প্রাক্তন সংসদ সদস্য জয়নাল হাজারীর বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেছেন নোয়াখালীর আদালত।

দুর্নীতি দমন কমিশনের (দুদক) দায়ের করা মামলায় ওই আদেশ দেওয়া হয়। এ-সংক্রান্ত আদেশের কপি বুধবার দুপুরে ফেনী মডেল থানায় পৌঁছেছে। থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. মাহবুব মোর্শেদ কপি পৌঁছানোর সত্যতা নিশ্চিত করেছেন।

মামলার বিবরণে জানা গেছে, ২০০১ সালের ১৫ আগস্ট বিডিআর (বর্তমানে বিজিবি) ও পুলিশের যৌথ অভিযানের সময় আওয়ামী লীগ নেতা ও ফেনী-২ আসনের প্রাক্তন সংসদ সদস্য জয়নাল হাজারী পালিয়ে যান। ২০০৩ সালে বিএনপি-জামায়াত জোট সরকার ক্ষমতায় থাকাকালে তার বিরুদ্ধে অবৈধ অর্থ পাচারের মামলা করে দুদক।

ওই মামালায় বলা হয়, কর ফাঁকি দিতে তার বোন খোদেজা আকতারের নামে একটি ব্যাংক হিসাব খোলেন জয়নাল হাজারী। সে সময় ব্যাংকে ৫ কোটি টাকা লেনদেন হয়। সে সময় দুদক মামলাটি দায়ের করে। এতে জয়নাল হাজারী হাজির না হওয়ায় দীর্ঘ শুনানি শেষে বুধবার দুর্নীতি দমন কমিশনের (দুদক) স্পেশাল ট্রাইব্যুনালের বিচারক শিরিন কবিতা আকতার ওই পরোয়ানা জারি করেন।
 

জ্ঞাতবহির্ভূত সম্পদ অর্জনের মামলায় সোমবার জয়নাল হাজারীর আদালতে হাজির না হওয়ায় আদালত বুধবার তার বিরুদ্ধে এ পরোয়ানা জারি করেন। পরে গ্রেফতারি পরোয়ানাটি ফেনীর সিনিয়ির জুড়িশিয়াল ম্যাজিস্ট্রেট খাইরুল আমিনের কাছে পাঠালে তিনি ফেনী মডেল থানায় তা পাঠিয়ে দেন।


এ প্রসঙ্গে জয়নাল হাজারী রাইজিংবিডিকে বলেন, বিগত বিএনপি-জামায়াত জোট আমলে রাজনৈতিক প্রতিহিংসায় মামলাটি দায়ের করা হয়েছিল।

 
 
রাইজিংবিডি/ফেনী/২০ আগস্ট ২০১৪/সৌরভ/রিশিত/সনি/কমল কর্মকার

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়