ঢাকা     শনিবার   ২৭ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৪ ১৪৩১

সাউথ জোনকে ২৭৫ রানের টার্গেট দিল নর্থ জোন

আমিনুল ইসলাম || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:২১, ২ ফেব্রুয়ারি ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
সাউথ জোনকে ২৭৫ রানের টার্গেট দিল নর্থ জোন

ক্রীড়া প্রতিবেদক : ওয়ালটন ইয়ুথ ক্রিকেট লিগের দ্বিতীয় রাউন্ডে মুখোমুখি হয়েছে নর্থ জোন ও সাউথ জোন। নর্থ জোন প্রথমে ব্যাট করতে নেমে ২৬৯ রান তোলে।

জবাবে সাউথ জোন তাদের প্রথম ইনিংসে অলআউট হয়ে যায় ১৪১ রানে। ১২৮ রানের লিড নিয়ে আজ শনিবার নর্থ জোন তাদের দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নামে। এই ইনিংসে অবশ্য সুবিধা করতে পারেনি তারা। অলআউট হয়েছে ১৪৫ রানে। তাতে সাউথ জোনের সামনে জয়ের লক্ষ্যমাত্রা দাঁড়িয়েছে ২৭৫ রান।

 



দ্বিতীয় ইনিংসে নর্থ জোনের কোনো ব্যাটসম্যান অর্ধশত রানের দেখা পায়নি। রহিম আহমেদ সর্বোচ্চ অপরাজিত ৪৪ রান করে। ৩৯ রান করে অনিক সরকার সেতু। ২৭টি রান আসে প্রিতম কুমারের ব্যাট থেকে। ১০ রান করে মেহরুব হোসেন অহিন। বল হাতে সাউথ জোনের ত্বকি ইয়াসির রাহাত ১০.২ ওভার বল করে ২ মেডেনসহ ৩২ রান দিয়ে ৫টি উইকেট নিয়েছে। ৩টি উইকেট নিয়েছে হাসিব হাওলাদার। ১টি করে উইকেট নিয়েছে রিপন আলী ও এনামুল কবির।

 



তার আগে সাউথ জোনের ইনিংসে বল হাতে ধ্বস নামায় নর্থ জোনের লিয়ন ইসলাম, মহিউল ইসলাম পাটোয়ারী ও মেহরুব হোসেন অহিন। লিয়ন ৪টি, পাটোয়ারী ৩টি ও অহিস নেয় ২টি উইকেট। ১টি উইকেট নেয় মহিউদ্দিন তারেক। তাদের বোলিং তোপে সাউথ জোনের ৮ জন ব্যাটসম্যান দুই অঙ্কের কোটা ছুঁতে পারেনি। তাদের ১৪১ রানের মধ্যে হাবিব শেখ মুন্নাহ ৭৪, শেখ মাহমুদুল আকাশ ২৩ ও হাসানুর রহমান ১৩ রান করেন। এখন দেখার বিষয় নর্থ জোনের ছুড়ে দেওয়া ২৭৫ রানের টার্গেট ছুঁতে পারে কিনা সাউথ জোন।

 



এদিকে ইস্ট জোন ও সেন্ট্রাল জোনের ম্যাচে লড়াই জমে উঠেছে। ইস্ট জোন প্রথমে ব্যাট করতে নেমে ১৮১ রানে অলআউট হয়। জবাবে সেন্ট্রাল জোন তাদের প্রথম ইনিংসে তোলে ২৩৬ রান। ৫৫ রানে পিছিয়ে থেকে ইস্ট জোন আজ দ্বিতীয় দিনে ব্যাট করতে নেমে কোনো উইকেট না হারিয়ে ৬৬ রান তুলে দ্বিতীয় দিন শেষ করেছে। তাতে সেন্ট্রাল জোনের বিপক্ষে তাদের লিড হয়েছে ১১ রানের। ক্রিজে আছে ফারদিন খান ২০ রানে ও হৃদয় দেব ৩৭ রানে। আগামীকাল রোববার তৃতীয় দিনে এই লিড কতদূর টেনে নিতে পারে তারা দেখার বিষয়।



রাইজিংবিডি/ঢাকা/২ ফেব্রুয়ারি ২০১৯/আমিনুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়