রক্ষণে বাংলাদেশের আক্রমণ

প্রকাশ: ২০১৯-০৬-০৮ ৮:৪৫:০১ এএম
ইয়াসিন | রাইজিংবিডি.কম

কার্ডিফ থেকে ক্রীড়া প্রতিবেদক: শিকারের জন্য বাঘও দুই কদম পিছিয়ে যায়। আক্রমণে আসে পূর্ণ শক্তি নিয়ে।  ইংল্যান্ডের বিপক্ষে বাংলাদেশও আসছে পূর্ণ শক্তি নিয়ে।

প্রতিপক্ষকে শ্রদ্ধা করে বাংলাদেশ বেছে নিচ্ছে রক্ষণের পথ।  মাশরাফি জানালেন, রক্ষণই হচ্ছে বাংলাদেশের আক্রমণ। ইংরেজিতেও একটা কথা আছে, ‘অ্যাটাক ইজ দ্য বেস্ট ডিফেন্স’।  ওই কথাটায় এগিয়ে যাচ্ছে বাংলাদেশ।

বিশ্বকাপের খেলা হচ্ছে ইংল্যান্ডের মাটিতে।  প্রতিপক্ষ হিসেবে মরগান, বাটলাররা ভয়ংকর।  তাদের বিপক্ষে কি চিন্তা করছে বাংলাদেশ? ‘আমরা তো অবশ্যই জয়ের চিন্তা করছি। প্রতি ম্যাচেই আমরা জয়ের পরিকল্পনা নিয়ে মাঠে নামি।  আমরা শেষ ম্যাচেও জয় পেতে মুখিয়ে ছিলাম। কিন্তু হয়নি।  এখন সামনের ম্যাচগুলোতে কি হবে সেটা নিয়েই আমাদের সব চিন্তা।’ – বলেছেন মাশরাফি। 

ম্যাচের পরিকল্পনা তো সব আলোচনা করা যায় না।  আনুষ্ঠানিক সংবাদ সম্মেলনে এসব নিয়ে অনেক কথা উঠেছে। বিশেষ করে ইংলিশ গণমাধ্যমগুলো খুঁটিয়ে খুঁটিয়ে মাশরাফির কাছে অনেক প্রশ্নই করেছে।  সব প্রশ্নের উত্তর কৌশলে এড়িয়েছেন মাশরাফি। তবে নিজেদের পরিকল্পনা কেমন হতে পারে সেই ধারণাও দিয়েছেন।

‘ওরা অনেক শক্তি নিয়ে আমাদের আক্রমণ করবে, এটা খুবই স্বাভাবিক। অন্যান্য বড় দলের সঙ্গে ওরা করে থাকে এটা। আমাদের বিপক্ষে হয়তো আরও বেশি করবে। স্কিলের কথা বলুন নইলে শরীরী ভাষা, আমাদের ওদেরকে আটকাতেই হবে।’

‘ইংল্যান্ড যে ধরনের ক্রিকেট খেলে, ওদের সঙ্গে ডিফেন্সই অফেন্স হবে। ওরা শেষ চার বছরে যে কোনো অবস্থায়ই আক্রমণাত্মক মানসিকতায় থাকে। সবসময় চায় সাড়ে তিনশ বা চারশ রানের কাছাকাছি করতে, যেন অন্য দলের সুযোগ না থাকে। আমাদেরও আলোচনা হয়েছে যে ইংল্যান্ড সবসময় আগ্রাসী থাকবে, তো ওদের ক্ষেত্রে ডিফেন্স অনেক সময় অফেন্স।’- যোগ করেন মাশরাফি।

ঘরের মাঠে চেনা কন্ডিশনে খেলতে নামছে ইংল্যান্ড।  শেষ ম্যাচে পাকিস্তানের বিপক্ষে তারা হেরেছে।  শক্তিশালী দলটি আরও উদ্যোমী হয়ে উঠবে বাংলাদেশের বিপক্ষে এমনটা সবারই জানা।  তবে প্রস্তুত আছে বাংলাদেশও।




রাইজিংবিডি/কার্ডিফ/৮ জুন ২০১৯/ইয়াসিন

     


Walton AC

আজকের সর্বশেষ সংবাদ সমূহঃ

দেশের সংরক্ষিত বন ১৮ লাখ একর

২০১৯-০৬-১৭ ৯:৩৪:৫০ পিএম

সাকিবের ৬০০০

২০১৯-০৬-১৭ ৯:০৮:৩৩ পিএম

আবেদন পড়ে থাকে মাসব্যাপী!

২০১৯-০৬-১৭ ৮:১৬:৫৩ পিএম

যুবক হত্যায় ৫ জনের যাবজ্জীবন

২০১৯-০৬-১৭ ৭:৫১:১৯ পিএম