স্পেশাল সাকিবের ম্যাজিকাল সেঞ্চুরি

প্রকাশ: ২০১৯-০৬-০৮ ১০:৫২:৫৩ পিএম
ইয়াসিন | রাইজিংবিডি.কম

কার্ডিফ থেকে ক্রীড়া প্রতিবেদক: নিজের চতুর্থ বিশ্বকাপে প্রথম সেঞ্চুরির স্বাদ পেলেন সাকিব আল হাসান।

জোফরা আর্চারের বল আলতো টোকায় কভারে পাঠিয়ে ৯৯ থেকে শতরানে পৌঁছালেন সাকিব।  বিশ্বমঞ্চে তার প্রথম সেঞ্চুরি।  কিন্তু বড় কোনো উদযাপন নেই।  ড্রেসিং রুমের বাইরের বারান্দায় এসে অভিনন্দন জানানো সতীর্থদের দিকে ব্যাট উঠালেন।  এরপর পুরো গ্যালারিতে একবার।

৫৩ বলে পঞ্চাশ ছোঁয়া সাকিব তিন অঙ্কে পৌঁছে যান ৯৫ বলে।  ক্যারিয়ারের অষ্টম ও ইংল্যান্ডের বিপক্ষে প্রথম সেঞ্চুরি।  এবারের বিশ্বকাপের শুরু থেকে সাকিব যেভাবে পারফর্ম করে আসছেন, তার থেকে একটি বড় সেঞ্চুরির প্রত্যাশা করছিল সবাই।  সোফিয়া গার্ডেনে ফিরে সাকিব সেই অপেক্ষা দূর করলেন।  ২০১৭ সালে এই মাঠেই চ্যাম্পিয়ন্স ট্রফিতে নিউজিল্যান্ডের বিপক্ষে সেঞ্চুরি করেছিলেন বিশ্বের সেরা অলরাউন্ডার।  পাক্কা দুই বছর পর সাকিব আবার সোফিয়া গার্ডেনে পেলেন ওয়ানডে সেঞ্চুরি। এ সময়ে ২৩টি ওয়ানডে খেলেছেন তিনি।

 



ইংল্যান্ডের দেওয়া ৩৮৭ রানের জবাবে বাংলাদেশের শুরুটা ছিল বাজে। সৌম্য বোল্ড হয়ে ফেরেন আর্চারের বলে।  তিনে নামা সাকিবের শুরুটা ছিল ধীরস্থির।   উইকেটে থিতু হতে খানিকটা সময় নিয়েছিলেন।  কিন্তু সেট হওয়ার পর তাকে আর আটকানো যায়নি। উইকেটের চারিপাশে শট খেলে ইংলিশ বোলারদের নাস্তানাবুদ করেছেন।  প্রথম দুই ম্যাচে তার ব্যাট থেকে এসেছিল ৭৫ ও ৬৪ রান।  ৩ চার ও ১ ছক্কায় ফিফটিতে পৌঁছার পর সাকিব এবার থেমে যাননি।

হাফ সেঞ্চুরি থেকে সেঞ্চুরিতে পৌঁছান পরের ৪২ বলে।  বিশাল লক্ষ্যের বিপরীতে সাকিবের সেঞ্চুরি বাংলাদেশের ইনিংসের একমাত্র জ্বালানি দিচ্ছে।  ম্যাচের ফলে কি হবে তা সময়ই বলে দেবে।  তবে ইংল্যান্ডের বিপক্ষে পাওয়া সেঞ্চুরি বিশ্বসেরা এ অলরাউন্ডারের কাছে বিশেষ কিছুই হয়ে থাকবে।

বিশ্বকাপের ঠিক আগে ওয়ানডে অলরাউন্ড র‌্যাঙ্কিংয়ের শীর্ষস্থান ফিরে পান সাকিব। কেন তিনি স্পেশাল? কেন তিনি সেরা।  পুরো বিশ্ব মুগ্ধ হয়ে তা দেখল আরও একবার। 



রাইজিংবিডি/কার্ডিফ/৮ জুন ২০১৯/ইয়াসিন

     


Walton AC

আজকের সর্বশেষ সংবাদ সমূহঃ

বিচারাধীন মামলা ৩৫ লাখ ৮২ হাজার

২০১৯-০৬-১৮ ৮:২১:৪০ পিএম

নাসায় যাচ্ছে শাবির ৪ শিক্ষার্থী

২০১৯-০৬-১৮ ৮:১২:৩২ পিএম

ভুয়া ম্যাজিস্ট্রেট গ্রেপ্তার

২০১৯-০৬-১৮ ৭:২৫:০২ পিএম