বিশ্বকাপে প্রথম সেঞ্চুরি, রোমাঞ্চিত সাকিব

প্রকাশ: ২০১৯-০৬-০৯ ২:০৭:২১ এএম
ইয়াসিন | রাইজিংবিডি.কম

কার্ডিফ থেকে ক্রীড়া প্রতিবেদক: ক্যারিয়ারের অষ্টম ওয়ানডে সেঞ্চুরি, বিশ্বকাপে প্রথম, সোফিয়া গার্ডেনে দ্বিতীয়, ইংল্যান্ডের বিপক্ষে প্রথম- এক সেঞ্চুরিতে সাকিব আল হাসান কত কিছুই না পেলেন!

সবকিছুকে ছাপিয়ে বিশ্বকাপে নিজের প্রথম সেঞ্চুরিতেই বেশি রোমাঞ্চিত সাকিব। তবে দল হারায় কিছুটা ম্লান হয়েছে তার হাসি, ‘নিজের ব্যাটিংয়ের অনুভূতিটা অবশ্যই খুবই ভালো লেগেছে।  প্রথম বিশ্বকাপ সেঞ্চুরি। স্বাভাবিকভাবেই ভালো লাগার। যদি দল জিতত আরো ভালো লাগত’ – বলেছেন সাকিব। 

এ নিয়ে চতুর্থ বিশ্বকাপ খেলছেন সাকিব।  চার বিশ্বকাপের প্রথম ম্যাচে সাকিব পেয়েছেন টানা চার হাফ সেঞ্চুরি। তবে এবার সাকিব একটু বেশিই আত্মবিশ্বাসী, অসাধারণ ধারাবাহিক। দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ৭৫ রানের পর নিউজিল্যান্ডের বিপক্ষে ৬৪ রান করেন সাকিব। শনিবার তার ব্যাট থেকে এলো ১২১ রান।  বিশ্বকাপে এখন পর্যন্ত ২৪ ম্যাচে ১ সেঞ্চুরি ও ৭ হাফ সেঞ্চুরিতে সাকিবের রান ৮০০।  নিজের পারফরম্যান্সের এ ধারাবাহিকতা সাকিব ধরে রাখতে চান সামনেও। 

তিনে ব্যাটিংয়ের চ্যালেঞ্জ নিয়ে সাকিব নিজ থেকে ব্যাটিং অর্ডারের ওপরে এসেছেন। ১৮ ইনিংসে ৫১.৯৩ গড়ে ১ সেঞ্চুরি ও ৮ হাফ সেঞ্চুরিতে তার রান ৮৩১। ওয়ানডেতে সাকিব এতটা ধারাবাহিক কখনোই ছিলেন না। তার মতে, এখনো এ পজিশনে ব্যাটিংয়ে শেখার বাকি আছে। সবটুকু শিখে দলের জন্য অবদান রাখতে পারাই এখন তার সবথেকে বড় চ্যালেঞ্জ। 

‘এটা ভিন্ন অনুভূতি। নতুন চ্যালেঞ্জ বলা যায়। আমি এখনো এই পজিশনে ব্যাটিং শিখছি। এখনো বড় কোনো কিছু করে ফেলিনি। এটা মাত্রই শুরু হলো। আমি দলের হয়ে যতটুকু পারছি অবদান রাখার চেষ্টা করছি। সেটা বোলিং এবং ব্যাটিংয়েও। এটা আমার জন্য দারুণ একটি সুযোগ ব্যাটিংয়ে। তিন নম্বরে ব্যাটিং করে সময়টা উপভোগ করছি। সামনে আরো কয়েকটি ম্যাচ আছে। সেগুলোতেও রান করার চেষ্টা করব’ – বলেছেন সাকিব। 

 


রাইজিংবিডি/কার্ডিফ/৯ জুন ২০১৯/ইয়াসিন/পরাগ

     


Walton AC

আজকের সর্বশেষ সংবাদ সমূহঃ

দেশের সংরক্ষিত বন ১৮ লাখ একর

২০১৯-০৬-১৭ ৯:৩৪:৫০ পিএম

সাকিবের ৬০০০

২০১৯-০৬-১৭ ৯:০৮:৩৩ পিএম

আবেদন পড়ে থাকে মাসব্যাপী!

২০১৯-০৬-১৭ ৮:১৬:৫৩ পিএম

যুবক হত্যায় ৫ জনের যাবজ্জীবন

২০১৯-০৬-১৭ ৭:৫১:১৯ পিএম