ঢাকা লিগ খুবই চ্যালেঞ্জিং ও উত্তেজনাপূর্ণ: জালাল ইউনুস

প্রকাশ: ২০২০-০৩-১৫ ১০:২৯:১২ এএম
ক্রীড়া প্রতিবেদক | রাইজিংবিডি.কম

ছবি : শাহীন ভূঁইয়া

ঘরোয়া ক্রিকেটের সবচেয়ে জমজমাট আসর ঢাকা লিগ। এবারের ঢাকা লিগ হচ্ছে বঙ্গবন্ধুর নামে।

টানা নবমবারের মতো ঢাকা লিগের স্পন্সর ওয়ালটন গ্রুপ। রোববার সকাল পৌনে নয়টায় মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে ‘বঙ্গবন্ধু ঢাকা প্রিমিয়ার লিগ স্পন্সর্ড বাই ওয়ালটন’ –এর উদ্বোধন করেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের পরিচালক ও মিডিয়া কমিটির চেয়ারম্যান জালাল ইউনুস।

স্পন্সর ওয়ালটন গ্রুপকে ধন্যবাদ জানিয়ে জালাল ইউনুস বলেন, ‘মুজিববর্ষের আয়োজন হিসেবে এবার আমরা ঢাকা লিগের নাম বঙ্গবন্ধু ঢাকা প্রিমিয়ার লিগ করেছি। বঙ্গবন্ধুর নামকরণ করাটা স্বার্থক হয়েছে। ১২টি ক্লাব যারা অংশ নিচ্ছে তাদেরকে আমি শুভকামনা ও শুভেচ্ছা জানাচ্ছি ক্রিকেট বোর্ডের পক্ষ থেকে। ওয়ালটন গ্রুপ দীর্ঘদিন ধরে স্পন্সর করছে আমাদের ঘরোয়া ক্রিকেটে। আন্তর্জাতিক ক্রিকেটেও তারা নিয়মিত থাকছে। তাদের আমি ধন্যবাদ জানাই বোর্ডের পক্ষ থেকে।’

জাতীয় দলের ক্রিকেটারদের অংশগ্রহণে শুরু হয়েছে ঢাকা লিগ। এবার পুরো আসরে পাওয়া যাবে জাতীয় দলের ক্রিকেটারদের। ফলে মাঠের লড়াইয়ে বাড়তি রোমাঞ্চ ও উত্তেজনা ছড়াবে তা বলার অপেক্ষা রাখে না। পাশাপাশি ঢাকার ক্লাবগুলোর লড়াই মানেই তো অন্যরকম আমেজ। গ্যালারিতে হুই-হুল্লোড় আর পারফর্ম করার অদৃশ্য চাপ। এখানে পান থেকে চুন খসলেই শুনতে হয় দুয়োধ্বনি! আবার দলকে জেতালে, পারফর্ম করলে পাওয়া যায় রাজকীয় আতিথ্য।

শুভেচ্ছা বক্তব্যে জালাল ইউনুস যেন সেসব কথাই বললেন, ‘ঢাকা লিগ সব সময়ই খুব জমজমাট হয় এবং খেলোয়াড়দের জন্য খুব চ্যালেঞ্জিং একটি লিগ। এখানে পারফর্ম করা কঠিন। প্রচণ্ড চাপ থাকে। ১২টি ক্লাব এখানে অংশ নেয়। এ বছর প্রথম বিদেশি খেলোয়াড় খেলছে না। কিন্তু বিদেশি ক্রিকেটার যারা এখানে আগে খেলে গিয়েছে তারা জানে ঢাকা লিগের ওজনটা কতটুকু। খুবই উল্লেখযোগ্য একটি টুর্নামেন্ট। অনেক চ্যালেঞ্জিং ও উত্তেজনপূর্ণ। আশা করছি সেই ধারাবাহিকতা থাকবে। ’

মিরপুর,ফতু্ল্লা ও বিকেএসপিতে একযোগে শুরু হয়েছে ঢাকা লিগের খেলা। মিরপুরে খেলছে আবাহনী ও পারটেক্স। ফতুল্লায় মুখোমুখি হয়েছে প্রাইম দোলেম্বর ও ব্রাদার্স এবং বিকেএসপিতে ওল্ডডিওএইচএস ও লিজেন্ডস অব রূপগঞ্জ।


ঢাকা/ইয়াসিন/আমিনুল


     



আজকের সর্বশেষ সংবাদ সমূহঃ

ওসমানীতে আরপি-পিসিআর মেশিন

২০২০-০৩-৩১ ২:৪৭:৪৬ এএম

মিরপুরে অগ্নিকাণ্ড

২০২০-০৩-৩১ ২:৩৮:২১ এএম

সরকারি ছুটি বাড়তে পারে

২০২০-০৩-৩১ ১:২৬:৪১ এএম