শেষ ওভার রোমাঞ্চে ম্যাচ জিতল দোলেশ্বর

প্রকাশ: ২০২০-০৩-১৫ ৬:৪৬:০৭ পিএম
ক্রীড়া প্রতিবেদক | রাইজিংবিডি.কম

প্রাইম দোলেশ্বরকে হারাতে শেষ ওভারে ৯ রান করতে হতো ব্রাদার্স ইউনিয়নকে। হাতে ছিল ২ উইকেট।

সেঞ্চুরি থেকে মাত্র ৩ রান দূরে থাকা জুনায়েদ সিদ্দিকী উইকেটে ছিলেন। কিন্তু দোলেশ্বরের অভিষিক্ত পেসার রেজাউর রহমান রাজা সব হিসেব পাল্টে দেন। শেষ ওভারে কোনো রান দেননি। নিয়েছেন ২ উইকেট। তাতে প্রাইম দোলেশ্বর পেয়ে যায় বঙ্গবন্ধু ঢাকা প্রিমিয়ার লিগের প্রথম জয়। ব্রাদার্সকে ৮ রানে হারিয়ে উড়ন্ত সূচনা করেছে দোলেশ্বর।

ফতুল্লায় দুই দলের লো স্কোরিং ম্যাচে ছড়ায় রোমাঞ্চ। ছিল টান টান উত্তেজনা। তাইবুর রহমানের সেঞ্চুরিতে ৭ উইকেটে ২৩৮ রান করে দোলেশ্বর। জবাবে জুনায়েদের ৯৭ রানের ইনিংসের পরও ব্রাদার্স আটকে যায় ২৩০ রানে। ম্যাচসেরার পুরস্কার পেয়েছেন তাইবুর।

ব্যাটিংয়ে শেষ ওভারে তাইবুর পান সেঞ্চুরি। মোহাম্মদ শাহজাদা যখন বোলিংয়ে আসেন তখন তার রান ৯১। মিড অনে পাঠিয়ে প্রথম বলে নেন ২ রান। পরের বল মিড উইকেট দিয়ে গ্যালারিতে। তৃতীয় বলে এক রান নিয়ে পূরণ করেন সেঞ্চুরি। লিস্ট ‘এ’ ক্রিকেটে এটি তার দ্বিতীয় সেঞ্চুরি। শেষ দুই বলে তার ব্যাট থেকে আসে এক ছক্কা ও এক চার। ৯৪ বলে ৭ চার ও ৫ ছক্কায় ১১০ রানে অপরাজিত থাকেন বাঁহাতি ব্যাটসম্যান।

তাইবুর বাদে ভুগেছেন দোলেশ্বরের বাকি ব্যাটসম্যানরা। দ্বিতীয় সর্বোচ্চ ৩৪ রান করেন ইমরান উজ জামান। মার্শাল ২৬ ও এনামুল হক জুনিয়র করেন ২৩ রান। বল হাতে সাকলায়েন সজীব ২৭ রানে নেন ২ উইকেট।

সহজ লক্ষ্য তাড়ায় শুরুতেই ব্যাকফুটে ব্রাদার্স। মিজানুর রহমান ও মাইশিকুর রহমানকে সাজঘরের পথ দেখান রেজাউর রহমান। নতুন বলে ভালো গতিতে বল করার পাশাপাশি লাইন ও লেন্থ ধরে রাখেন রেজাউর।

তৃতীয় উইকেটে তুষার ইমরান ও জুনায়েদের জমাট ৯২ রানের জুটিতে জয়ের পথে এগিয়ে যেতে থাকে গোপীবাগের দলটি। এ সময়ে দুজনই তুলে নেন হাফ সেঞ্চুরি। জুনায়েদ ইনিংস বড় করলেও তুষার হাল ছেড়ে দেন। ৫১ রানে তাকে এলবিডব্লিউ করেন শরীফউল্লাহ। পরের বলে আব্দুল কাইয়ুমের উইকেট নেন ডানহাতি স্পিনার।

এরপর দ্রুত উইকেট হারিয়ে ব্রাদার্স ম্যাচ শেষে ছিটকে যায়। কিন্তু জুনায়েদ ক্রিজে থাকায় মনে হচ্ছিল ব্রাদার্স জয় পাবে সহজে। কিন্তু রেজাউরের শেষ ঝলকে ম্যাচ জিতে নেয় দোলেশ্বর।  শেষ ব্যাটসম্যান হিসেবে জুনায়েদ এলবিডব্লিউ হন রেজাউরের বলে। ১২৫ বলে ৬ বাউন্ডারিতে সাজান নিজের ইনিংস।

স্কোরবোর্ডে বড় পুঁজি ছিল না দোলেশ্বরের। কিন্তু বোলাররা দারুণ লড়াইয়ে দলকে দিল জয়ের স্বাদ।

 

ঢাকা/ইয়াসিন


     



আজকের সর্বশেষ সংবাদ সমূহঃ

ওসমানীতে আরপি-পিসিআর মেশিন

২০২০-০৩-৩১ ২:৪৭:৪৬ এএম

মিরপুরে অগ্নিকাণ্ড

২০২০-০৩-৩১ ২:৩৮:২১ এএম

সরকারি ছুটি বাড়তে পারে

২০২০-০৩-৩১ ১:২৬:৪১ এএম