তিন তরুণের কাছে হারলো মোহামেডান

প্রকাশ: ২০২০-০৩-১৬ ৮:১২:২৬ পিএম
ক্রীড়া প্রতিবেদক | রাইজিংবিডি.কম

হারে বঙ্গবন্ধু ঢাকা প্রিমিয়ার লিগের যাত্রা শুরু করলো মোহামেডান স্পোর্টিং ক্লাব। শাইনপুকুর ক্রিকেট ক্লাব ৫ উইকেটে হারিয়েছে ঐতিহ্যবাহী ক্লাবটিকে।

তিন তরুণের হাত ধরে খুব সহজে জয় পেয়েছে শাইনপুকুর। ফতুল্লার খান সাহেব ওসমান আলী ক্রিকেট স্টেডিয়ামে আগে ব্যাট করে মোহামেডান ৮ উইকেটে ২৫৭ রান তোলে। জবাবে শেষ ওভারে তিন বল হাতে রেখে জয় পায় শাইনপুকুর। 

লক্ষ্য তাড়ায় এক মুহূর্তের জন্য পথ হারায়নি শাইনপুকুর। ব্যাটসম্যানরা ছিলেন দৃঢ়চেতা। বড় ইনিংস না আসলেও শুরু থেকে মধ্যভাগ পর্যন্ত প্রত্যেকেই নিজেদের দায়িত্ব সামলেছেন ভালোভাবে। ব্যাটিংয়ে ছক কাটা পরিকল্পনায় আসে প্রত্যাশিত জয়।

যুব বিশ্বকাপজয়ী দুই ক্রিকেটার তানজিদ হাসান তামিম ও তৌহিদ হৃদয় পেয়েছেন হাফ সেঞ্চুরির ইনিংস। তামিম সর্বোচ্চ ৫৯ রান করেন। হৃদয় করেন ৫০ রান। ৪৯ রান করেন মাহিদুল ইসলাম অঙ্কন। এছাড়া রবিউল ইসলামের ব্যাট থেকে আসে ৫৪ রান। তাদের হাত ধরে শাইনপুকুর তুলে নেয় লিগের প্রথম জয়।

তিন পেসার আবু জায়েদ রাহী, আবু হায়দার রনি ও তাসকিন আহমেদ বিধ্বংসী কোনো স্পেল করতে পারেননি। সাদামাটা বোলিংয়ে আসেনি বড় কোনো সাফল্যও। চারের ওপরে রান দিয়েছেন প্রত্যেকে। তাসকিন ছিলেন উইকেটশূন্য। বাকি দুজন পেয়েছেন একটি করে উইকেট।

দিনের শুরুটা ভালো করেছিল মোহামেডান। দুই ওপেনার অভিষেক মিত্র ও আব্দুল মজিদ ৬১ রানের জুটি গড়েন। দ্বিতীয় উইকেটে হাল ধরেন ইরফান শুক্কুর।  ৪ ছক্কা ও ২ চারে ৪০ বলে করেন ৪৬ রান। কিন্তু মজিদের সঙ্গে ভুল বোঝাবুঝিতে রান আউট হতে হয় তাকে। এরপর মাহমুদুল হাসান লিমন ছাড়া বড় রান করতে পারেননি কেউ। লিমন সর্বোচ্চ ৫৮, শুভাগত হোম ৩১ রান করেন। ওপেনার মজিদ আউট হন ৪২ রানে। সম্মিলিত প্রচেষ্টায় ২৫৭ রানের পুঁজি পেলেও বোলারদের ধারহীন বোলিংয়ে প্রথম ম্যাচে হার এড়াতে পারেনি মোহামেডান।

শাইনপুকুরের তামিম পেয়েছেন ম্যাচসেরার পুরস্কার।


ঢাকা/ইয়াসিন/আমিনুল


     



আজকের সর্বশেষ সংবাদ সমূহঃ

ওসমানীতে আরপি-পিসিআর মেশিন

২০২০-০৩-৩১ ২:৪৭:৪৬ এএম

মিরপুরে অগ্নিকাণ্ড

২০২০-০৩-৩১ ২:৩৮:২১ এএম

সরকারি ছুটি বাড়তে পারে

২০২০-০৩-৩১ ১:২৬:৪১ এএম