রেকর্ড জুটিতে ভাস্বর সৌম্য-জহুরুল

প্রকাশ: ২০১৯-০৪-২৩ ৮:৩৫:১০ পিএম
ইয়াসিন | রাইজিংবিডি.কম

ক্রীড়া প্রতিবেদক: ওয়ালটন ঢাকা প্রিমিয়ার লিগের শিরোপা গেছে আবাহনী লিমিটেডের ঘরে।

শেষ দুই রাউন্ডে দুটি জয়ের খোঁজে ছিল আবাহনী। ব্যাটসম্যানদের দায়িত্ব নিজ কাঁধে তুলে নেন সৌম্য সরকার ও জহুরুল ইসলাম অমি।  লিজেন্ডস অব রূপগঞ্জের বিপক্ষে দুই ওপেনার উদ্বোধনী জুটিতে গড়েছিলেন ১৬৯ রান। আজ শেষ ম্যাচে আবারও হেসেছে তাদের ব্যাট।

৩১২ রানের জুটি গড়ে রেকর্ড গড়েছেন সৌম্য-জহুরুল। বাংলাদেশের ঘরোয়া লিস্ট ‘এ’ ক্রিকেটে যেকোনো উইকেটে সর্বোচ্চ রানের এবং প্রথম তিন’শ ছাড়ানো রানের জুটি গড়েছেন তারা। সৌম্য-জহুরুল ভেঙেছেন মাহবুবুল করিম ও ধীমান ঘোষের ২৯০ রানের জুটি।  ২০০৬-০৭ মৌসুমে চট্টগ্রাম বিভাগের হয়ে রাজশাহীর বিপক্ষে তৃতীয় উইকেটে এ রান করেছিলেন মাহবুবুল ও ধীমান।
 


২০১৩/১৪ মৌসুমে চতুর্থ উইকেটে মুমিনুল হক ও রোশন সিলভা ২৭৬ রান করেছিলেন আবাহনীর বিপক্ষে প্রাইম দোলেশ্বরের হয়ে। ১৯৯৭-৯৮ মৌসুমে পাকিস্তানের করাচিতে মিনহাজুল আবেদীন নান্নু ও খালেদ মাহমুদ পঞ্চম উইকেটে ২৬৭ রান করেছিলেন ভাহাওয়ালপুরের বিপক্ষে।

এছাড়া প্রথম উইকেটে সর্বোচ্চ ২৩৬ রানের রেকর্ডটি ছিল এনামুল হক বিজয় ও নাজমুল হোসেন শান্তর।  প্রিমিয়ার লিগের গত আসরেই তারা প্রাইম দোলেশ্বরের বিপক্ষে এ রান করেছিলেন।  এবার সৌম্য ও জহুরুল গড়লেন নতুন রেকর্ড।

 

 

রাইজিংবিডি/ঢাকা/২৩ এপ্রিল ২০১৯/ইয়াসিন/আমিনুল

     



আজকের সর্বশেষ সংবাদ সমূহঃ

প্রেমিককে ফাঁসাতে গিয়ে …

২০২০-০২-২১ ৯:৪০:৪১ পিএম

কতজন পেসার নিয়ে খেলবে বাংলাদেশ?

২০২০-০২-২১ ৮:৪০:১৬ পিএম

দিনাজপুরে চার ডাকাত আটক

২০২০-০২-২১ ৮:৩০:৩৫ পিএম

ডমিঙ্গোর কিছু বলার আছে...

২০২০-০২-২১ ৭:৫১:০৮ পিএম

ট্রাকচাপায় মোটরসাইকেল আরোহী নিহত

২০২০-০২-২১ ৭:৪৬:০৩ পিএম

আল্লাহর দলের তিন সদস্য গ্রেপ্তার

২০২০-০২-২১ ৭:৪৪:৪২ পিএম