ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

স্পেনে কর্মহীন প্রবাসীদের দূতাবাসের আর্থিক সহায়তা

কূটনৈতিক প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:২০, ১৩ মে ২০২০   আপডেট: ১০:৩৯, ২৫ আগস্ট ২০২০
স্পেনে কর্মহীন প্রবাসীদের দূতাবাসের আর্থিক সহায়তা

করোনাভাইরাসের প্রাদুর্ভাবের কারণে স্পেনে ১৩ মার্চ থেকে লকডাউন চলছে। এ অবস্থায় বাংলাদেশিদের অনেকেই আর্থিক সংকটে পড়েছেন। 

প্রবাসীদের জন্য বাংলাদেশ সরকারের সহায়তার অংশ হিসেবে বাংলাদেশ দূতাবাস ওয়েজ আর্নার্স কল্যাণ বোর্ড থেকে দুই দফায় প্রাপ্ত ২৫ লাখ টাকা এবং দূতাবাসের কর্মকর্তারা তাদের ব্যক্তিগত ফান্ড থেকে ১ হাজার ইউরোসহ মোট ২৮ হাজার ইউরোর আর্থিক সহায়তা কার্যক্রম অব্যাহত রয়েছে।  চলমান এই নগদ অর্থ সহায়তা কর্মসূচিতে দূতাবাস কর্তৃক ৯৩৩ জন ক্ষতিগ্রস্ত অসহায় অভিবাসীর নাম  সংগ্রহ করা হয়।

দূতাবাস সূত্র জানায়, ২ মে থেকে ১১ মে পর্যন্ত দূতাবাসের পক্ষ থেকে ৮০৮ জন বাংলাদেশিকে এ সহায়তা দেওয়া হয়েছে।

এর আগে দূতাবাস এক বিজ্ঞপ্তিতে কোনো প্রবাসী বাংলাদেশি যদি চরম খাদ্যাভাবে পড়েন এবং বেতন না পান, সে ক্ষেত্রে দূতবাসের ই–মেইলে ফেসবুক পেজ ও  হট-লাইন অথবা হোয়াটসঅ্যাপে তথ্য প্রদানের অনুরোধ জানানো হয়।  প্রাপ্ত তথ্যের ভিত্তিতে আর্থিক সংকটে পড়া আবেদনকারীদের তালিকা তৈরি করা হয়।  তালিকা ধরে আর্থিক সহায়তা পৌঁছে দেওয়া হচ্ছে।

স্পেনে প্রায় ৩০ হাজার বাংলাদেশি রয়েছেন।  যাদের বেশিরভাগই রেষ্টুরেন্ট বা বিভিন্ন স্প্যানিস কোম্পানিতে কাজ করেন। এদের মধ্যে  তিন শতাধিক বাংলাদেশি করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন।  ৩ জনের মৃত্যু হয়েছে।


হাসান/সাইফ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়