আর্চারিতে ছক্কা হাঁকাল বাংলাদেশ

প্রকাশ: ২০১৯-১২-০৮ ৬:৩৪:৫৮ পিএম
ক্রীড়া প্রতিবেদক, নেপাল থেকে | রাইজিংবিডি.কম

সাউথ এশিয়ান গেমসের ৩৫ বছরের ইতিহাসে বাংলাদেশের জন্য এমন দিনটি এর আগে আর আসেনি। একই দিনে বাংলাদেশ রেকর্ড ৭টি সোনা জিতেছে। তার মধ্যে ছয়টি এসেছে আর্চারি থেকে। সোনায় মোড়ানো একটি দিন তারা উপহার দিয়েছে বাংলাদেশকে। অপর সোনাটি এসেছে নারী ক্রিকেট থেকে।

আর্চারির ছয়টি সোনার মধ্যে সকালে রিকার্ভ পুরুষ ও নারী দলগত এবং মিশ্র দলগত থেকে আসে তিনটি সোনা। আর বিকেলে কম্পাউন্ড নারী ও পুরুষ দলগত এবং মিশ্র দলগত থেকে আসে আরো তিনটি সোনা।

সকালে পোখরার আর্চারি রেঞ্জে রিকার্ভ পুরুষ দলগত ইভেন্টের ফাইনালে বাংলাদেশের মো. রুমান সানা, মোহাম্মদ তামিমুল ইসলাম ও মোহাম্মদ হাকিম আহমেদ রুবেলকে নিয়ে গঠিত দল ৫-৩ সেট পয়েন্টে শ্রীলঙ্কাকে পরাজিত করে সোনা জিতে।

এরপর রিকার্ভ মহিলা দলগত ইভেন্টের ফাইনালে বাংলাদেশের মোসাম্মৎ ইতি খাতুন, মেহনাজ আক্তার মনিরা ও বিউটি রায়কে নিয়ে গঠিত দল ৬-০ সেট পয়েন্টের ব্যবধানে শ্রীলঙ্কাকে হারিয়ে দ্বিতীয় সোনা জিতে নেয়।

মধ্যাহ্ন বিরতিতে যাওয়ার আগে রিকার্ভ মিশ্র দলগত ইভেন্টের ফাইনালে বাংলাদেশের মো. রুমান সানা ও মোসাম্মৎ ইতি খাতুন ৬-২ সেট পয়েন্টের ব্যবধানে ভূটানকে পরাজিত করে তৃতীয় সোনা এনে দেয় বাংলাদেশকে।

মধ্যাহ্ন বিরতির পর শুরু হয় কম্পাউন্ড ইভেন্ট। এখানে কম্পাউন্ড পুরুষ দলগত ইভেন্টের ফাইনালে বাংলাদেশের মো. সোহেল রানা, অসীম কুমার দাস ও মোহাম্মদ আশিকুজ্জামান ২২৫ স্কোর করে ২১৪ স্কোর করা ভূটানকে পরাজিত করে চতুর্থ সোনা ঝুলিতে পোড়ে।

কম্পাউন্ড মহিলা দলগত ইভেন্টের ফাইনালে বাংলাদেশের সুস্মিতা বনিক, সুমা বিশ্বাস ও শ্যামলী রায় ২২৬ স্কোর করে ২১৫ স্কোর করা শ্রীলঙ্কাকে হারিয়ে পঞ্চম সোনা উপহার দেয়।

আর বিকেলে কম্পাউন্ড মিশ্র দলগত ইভেন্টে ফাইনালে বাংলাদেশের মো. সোহেল রানা ও সুস্মিতা বনিক ১৪৮ স্কোর করে ১৪০ স্কোর করা স্বাগতিক নেপালকে হারিয়ে ষষ্ঠ সোনা জয় করে।

এদিকে নারী ক্রিকেটের রুদ্ধশ্বাস ফাইনালে শ্রীলঙ্কাকে মাত্র ২ রানের ব্যবধানে হারিয়ে সোনা জিতে নেন সালমা-জাহানারারা। তাতে একদিনে ৭টি সোনা জয়ের নতুন এক রেকর্ড হয় বাংলাদেশের। পাশাপাশি বাংলাদেশ পায় সোনায় মোড়ানো একটি দিন।

আগামীকাল আর্চারিতে চারটি ইভেন্টের ফাইনাল রয়েছে বাংলাদেশের। সেখান থেকে আরো চারটি সোনা আসতে পারে।

এসএ গেমসে এখন পর্যন্ত বাংলাদেশের পদক তালিকা :

সোনা

রূপা

ব্রোঞ্জ

মোট

১৪

২৭

৬০

১০১টি



পোখরা/আমিনুল


   



আজকের সর্বশেষ সংবাদ সমূহঃ

মায়ের ইচ্ছে পূরণ করলেন কার্তিক

২০২০-০১-১৮ ৫:১৩:২৬ পিএম

ভাজ্জির রেকর্ড ভাঙলেন কুলদীপ

২০২০-০১-১৮ ৫:১২:০১ পিএম

গায়ক, নায়কের পর এবার লেখক আসিফ

২০২০-০১-১৮ ৫:০৯:৩৩ পিএম

যুবককে থানায় আটকে জমি দখল

২০২০-০১-১৮ ৪:৫৯:১৩ পিএম

‘আপনারা এখনও কিছু দেখেননি’

২০২০-০১-১৮ ৪:১৯:৫৮ পিএম