ঢাকা     মঙ্গলবার   ২৩ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১০ ১৪৩১

সেই নূর মোহাম্মদ এখন আ.লীগে

নজরুল মৃধা || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৬:১৬, ১১ নভেম্বর ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
সেই নূর মোহাম্মদ এখন আ.লীগে

নিজস্ব প্রতিবেদক, রংপুর : রংপুরের পীরগঞ্জ আসনে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে হারিয়ে দেওয়া সেই নূর মোহাম্মদ মন্ডল আওয়ামী লীগে যোগ দিয়েছেন।

তিনি প্রথমে জাতীয় পার্টি, এরপরে বিএনপি, সবশেষে আওয়ামী লীগে যোগ দিলেন। নুর মোহাম্মদ মন্ডল বর্তমানে রংপুরের পীরগঞ্জ উপজেলা চেয়ারম্যান। তিনি সাবেক এমপি ও বিএনপির নির্বাহী কমিটির সদস্য ছিলেন।

শনিবার সন্ধ্যায় প্রধানমন্ত্রীর সরকারি বাসভবন গণভবনে এসে প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাতে ফুলের তোড়া দিয়ে তিনি আওয়ামী লীগে যোগদান করেছেন। বিষয়টি নিশ্চিত করেছেন নূর মোহাম্মদ মন্ডল নিজেই।

নূর মোহাম্মদ মণ্ডল ২০০১ সালের সংসদ নির্বাচনে জাতীয় পার্টির হয়ে নির্বাচন করে শেখ হাসিনাকে পরাজিত করে সংসদ সদস্য নির্বাচিত হন। ২০০৮ সালে জাতীয় পার্টি ত্যাগ করে বিএনপিতে যোগ দেন। ওই একই বছর বিএনপির পক্ষে সংসদ নির্বাচনে অংশ নিয়ে শেখ হাসিনার কাছে হেরে যান। পরে ২০১৪ সালে উপজেলা নির্বাচনে আওয়ামী লীগ প্রার্থীকে পরাজিত করে উপজেলা চেয়ারম্যান নির্বাচিত হয়েছে।

নূর মোহাম্মদ মন্ডলের দল বদলের বিষয়টি পীরগঞ্জসহ রংপুরের সর্বত্র আলোচনার বিষয় হয়ে উঠেছে। বিএনপির অনেক নেতাকর্মী মনে করছেন, দলের এই দুঃসময়ে তার দল বদল করা ঠিক হয়নি। অনেকে বলেছেন,  এলাকার উন্নয়নের স্বার্থে তার দল বদলটা জরুরি ছিল। তবে স্থানীয় লোকজন মনে করছেন, নূর মোহাম্মদ মন্ডলের যোগদানের ফলে আওয়ামী লীগ লাভবান হয়েছে। বিএনপি ও জাতীয় পার্টির ভোট ব্যাংক ক্ষতিগ্রস্ত হয়েছে। ভোট ব্যাংক ক্ষতিগ্রস্ত হওয়ার বিষয়টি জাতীয় পার্টির একাধিক নেতা মানলে বিএনপি তা মানতে নারাজ। বিএনপির নেতারা মনে করছেন, তিনি না থাকলে দলের ক্ষতি হবে না।

জেলা বিএনপির সভাপতি ও পীরগঞ্জ আসনের বিএনপির সম্ভাব্য প্রার্থী সাইফুল ইসলাম বলেন, নূর মোহাম্মদ মন্ডল আওয়ামী লীগে যোগদান করায় সুয়োগসন্ধানী নেতা হিসেবে তার মুখোশ খুলে গেল। তার যোগদান বিএনপিতে প্রভাব ফেলবে না। কারণ দেশের মানুষ অপশাসনের বিরুদ্ধে সোচ্চার হতে শুরু করেছে। জাতীয় সংসদ নির্বাচনে জনগণ এই সরকারকে প্রত্যাখান করবে। তাদের দল সুদুঢ় রয়েছে।

পীরগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সদস্য সরওয়ার জাহান বলেন, নূর মোহাম্মদ মন্ডল আওয়ামী লীগে যোগ দেওয়ায় দল লাভবান হয়েছে। এখন থেকে দলীয় দ্বন্দ্ব অনেকটা কমে যাবে। আওয়ামী লীগের অবস্থান আরো মজবুত হয়েছে তার যোগদানের ফলে। এলাকার উন্নয়ন আরো ত্বরান্বিত হবে।

পীরগঞ্জের জাপা নেতা স্থানীয় ওয়ার্ড সদস্য আমিনুল ইসলাম বলেন, নূর মোহাম্মদ মন্ডল বিএনপির নেতা হলেও তার অনেক ভক্ত রয়েছে জাতীয় পার্টিতে। তিনি আওয়ামী লীগে যোগদান করায় জাতীয় পার্টির কিছুটা ক্ষতি হয়েছে।

আওয়ামী লীগে যোগদানের বিষয়টি নিশ্চিত করেছেন নূর মোহাম্মদ মন্ডল নিজেই। কেন বিএনপি ছেড়ে আওয়ামী লীগে যোগ দিয়েছেন- এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, এখন তিনি ঢাকায় স্পিকারের সঙ্গে রয়েছেন। তাই এ ধরনের প্রশ্নের জবাব এখন দিতে পারবেন না।



রাইজিংবিডি/রংপুর/১১ সেপ্টেম্বর ২০১৮/নজরুল মৃধা/বকুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়