সিলেটে বিশ্ব জনসংখ্যা দিবস পালন

প্রকাশ: ২০১৯-০৭-১১ ৬:৪৮:২৯ পিএম
আব্দুল্লাহ আল নোমান | রাইজিংবিডি.কম

নিজস্ব প্রতিবেদক, সিলেট : ‘জনসংখ্যা ও উন্নয়নে আন্তর্জাতিক সম্মেলনের ২৫ বছর : প্রতিশ্রুতি দ্রুত বাস্তবায়ন’- প্রতিপাদ্য নিয়ে সিলেটে বিশ্ব জনসংখ্যা দিবস-২০১৯ পালিত হয়েছে। এ উপলক্ষে বিভাগীয় পরিবার পরিকল্পনা অধিদপ্তর অনুষ্ঠানের আয়োজন করে। পরিবার পরিকল্পনা কার্যক্রমে বিশেষ অবদানের জন্য সিলেট বিভাগের শ্রেষ্ঠ কর্মী ও প্রতিষ্ঠানকে পুরস্কৃতও করা হয়েছে।

বৃহস্পতিবার দুপুরে জেলা প্রশাসক কার্যালয় থেকে বর্ণাঢ্য শোভাযাত্রা বের করা হয়, যা বিভিন্ন সড়ক ঘুরে জেলা পরিষদ মিলনায়তনে গিয়ে শেষ হয়। পরে সেখানে আলোচনাসভা ও পুরস্কার বিতরণ করা হয়। আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন সিলেটের বিভাগীয় কমিশনার মো. মোস্তাফিজুর রহমান।

সিলেটের জেলা প্রশাসক এম কাজী এমদাদুল ইসলামের সভাপতিত্বে বক্তব্যে প্রধান অতিথি বলেন, পরিবার পরিকল্পনা বিভাগকে একটি নেটওয়ার্কের আওতায় নিয়ে আসতে অ্যাপস চালু করা হবে। ফলে মাঠ পর্যায় থেকে শুরু করে ভোক্তারাও এর সুবিধা পাবেন। এতে করে মাতৃমৃত্যু হ্রাসসহ সার্বিক কার্যক্রম তদারকি করতে সুবিধা হবে।

সিলেট সদর উপজেলার পরিবার পরিকল্পনা কর্মকর্তা আবুল মনসুর আজাদের উপস্থাপনায় আলোচনা সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন- পরিবার পরিকল্পনা অধিদপ্তরের সিলেট বিভাগের পরিচালক (যুগ্ম সচিব) মো. কুতুব উদ্দিন, স্বাস্থ্য অধিদপ্তরের সিলেট বিভাগের সহকারী পরিচালক ডা. মো. আনিছুর রহমান, সিলেটের সিভিল সার্জন ডা. হিমাংশু লাল রায়, সিলেট জেলা পরিষদের প্রধান নির্বাহী দেবজিৎ সিংহ, সিলেট মহানগর পুলিশের উপ-কমিশনার (উত্তর) মো. আজবাহার আলী শেখ।

জনসংখ্যা দিবসের অনুষ্ঠানের ব্যবস্থাপনায় ছিলেন পরিবার পরিকল্পনা অধিদপ্তর সিলেটের উপ-পরিচালক ডা. লুৎফুন্নাহার জেসমিন। আলোচনা সভায় পরিবার পরিকল্পনা ও স্বাস্থ্য বিভাগে কর্মরতরাসহ নানা শ্রেণি-পেশার মানুষ অংশ নেন।


রাইজিংবিডি/সিলেট/১১ জুলাই ২০১৯/আব্দুল্লাহ আল নোমান/বকুল


   



আজকের সর্বশেষ সংবাদ সমূহঃ

ইলিশ বাঁচাতে নদীতে পুলিশ

২০১৯-১০-১৮ ১০:৫৬:২৪ এএম

ড্রাগন ফল কতটা স্বাস্থ্যকর?

২০১৯-১০-১৮ ৯:০৬:২৯ এএম

দেয়ালচিত্রে আবরারের কথা

২০১৯-১০-১৮ ৮:৩৯:২৫ এএম

পাঁচ বছর বয়সেই মা

২০১৯-১০-১৮ ৮:২১:৫৭ এএম