চট্টগ্রামে জেএমবির ৩ সদস্য গ্রেপ্তার

প্রকাশ: ২০১৯-০৭-১২ ৯:২৫:৫৬ পিএম
হাসান উল রাকিব | রাইজিংবিডি.কম

নিজস্ব প্রতিবেদক, নারায়ণগঞ্জ : চট্টগ্রামের বন্দর এলাকা হতে নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন জেএমবি’র তিন সক্রিয় সদস্যকে গ্রেপ্তার করেছে র‌্যাব-১১ এর সদস্যরা। এ সময় ল্যাপটপসহ বিপুল পরিমাণ উগ্রবাদী বই ও লিফলেট উদ্ধার করা হয়।

আজ শুক্রবার বিকেলে র‌্যাব-১১ এর অতিরিক্ত এএসপি মো. জসিম উদ্দীন চৌধুরী সংবাদ বিজ্ঞপ্তিতে জানিয়েছেন, র‌্যাব-১১ এর দল বৃহস্পতিবার দিবাগত রাতে চট্টগ্রাম বন্দর থানার হালিশহর এলাকায় অভিযান চালিয়ে জেএমবির তিন সক্রিয় সদস্যকে গ্রেপ্তার করেছে।

গ্রেপ্তারকৃতরা হলেন- মো. আশফাক-উর-রহমান অয়ন ওরফে আরিফ অনিক (২৬), মো. রনি আহম্মেদ ওরফে রনি (৩১) ও মো. রিপন মণ্ডল ওরফে রিপন (৩০)।

আরিফ অনিকের বাড়ি নোয়াখালীর বেগমগঞ্জ থানার নরোত্তম এলাকায়। তিনি ২০১৬ সালে হয়রত শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় হতে অনার্স (কম্পিউটার সায়েন্স) সম্পন্ন করেন। ২০১৪ সালে মোল্লা ইব্রাহীমের বক্তব্য শুনে তার মাঝে উগ্রবাদী চেতনা জাগ্রত হয় এবং মোল্লা ইব্রাহীমের মাধ্যমে বাংলাদেশি জিহাদী তৎপরতা ও আল কায়দা সম্পর্কে ধারণা নেন। সিলেটে মোল্লা ইব্রাহীমের কয়েকজন ঘনিষ্ঠ অনুসারীর মাধ্যমে জঙ্গি কার্যক্রমে জড়িয়ে পড়েন তিনি।

রনি আহম্মেদ ওরফে রনির বাড়ি সিরাজগঞ্জের রায়গঞ্জ থানা ও রিপনের বাড়ি রাজবাড়ীর পাংশা থানাধীন কৃষ্টপুর এলাকায়। তারা দুই জন দীর্ঘ দিন চট্টগ্রামের ইপিজেডের দুটি বেসরকারি কোম্পানিতে চাকরি করেন।

২০১৬ সালে জেএমবি’র সক্রিয় সদস্য মেহেদী হাসান ও আকবর হোসেন ওরফে সুমনের মাধ্যমে তারা উগ্রবাদী চেতনায় উদ্বুদ্ধ হয়ে জেএমবিতে যোগ দেন এবং জঙ্গি তৎপরতায় জড়িয়ে পড়েন। 

গ্রেপ্তারকৃতরা সিদ্ধিরগঞ্জ ও বন্দর থানায় সন্ত্রাসবিরোধী দুটি মামলার পলাতক আসামি।


রাইজিংবিডি/নারায়ণগঞ্জ/১২ জুলাই ২০১৯/হাসান উল রাকিব/বকুল


   



আজকের সর্বশেষ সংবাদ সমূহঃ

হিলি সীমান্তে ফেন্সিডিলসহ আটক-২

২০১৯-১০-১৪ ২:১২:৫৩ এএম

গাজীপুরে ৭ ডাকাত গ্রেপ্তার

২০১৯-১০-১৩ ৯:৪০:৪১ পিএম

খুলনা দলে অনেক পরিবর্তন

২০১৯-১০-১৩ ৯:৩৮:৫৫ পিএম

জেল ও বিজিবির জয়

২০১৯-১০-১৩ ৯:৩৭:০২ পিএম