ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

সংস্কারই বাড়িয়েছে দুর্ভোগ

ফরহাদ হোসেন || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৯:১৬, ১৫ জুলাই ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
সংস্কারই বাড়িয়েছে দুর্ভোগ

লক্ষ্মীপুর সংবাদদাতা: লক্ষ্মীপুর-রায়পুর আঞ্চলিক মহাসড়কের সংস্কার কাজের ধীরগতির কারণে চরম ভোগান্তিতে পড়েছে এই রুটে চলাচলকারী কয়েক উপজেলার মানুষ।

জেলার অন্যতম এই ব্যস্ত সড়কটিতে পুরনো কার্পেটিং তুলে দীর্ঘদিন ফেলে রাখায় এটি এখন যানবাহন চলাচলের অনুপযোগী হয়ে পড়েছে।

‘সড়কটির বিভিন্ন স্থানে সৃষ্টি হয়েছে বড় বড় গর্ত। সামান্য বৃষ্টিতে জমে যায় কাদা, সরে যাচ্ছে দুই পাশের ফুটপাতের মাটি। এ অবস্থায় চলতে পারছেনা কোন যানবাহন।’ বললেন, ওই পথের যাত্রী স্থানীয় কলেজ ছাত্র ইকবাল হোসেন শিহাব।

তিনি বলেন, ‘সড়ক সংস্কার হয় মানুষের দুর্ভোগ লাগবের জন্য। কিন্তু এই সড়কটির সংস্কারই আমাদের দুর্ভোগ বাড়িয়ে দিয়েছে। কারণ, পূর্বে রাস্তাটি খারাপ থাকলেও চলাচলে এত কষ্ট হয়নি পথচারীদের।’

জানা যায়, লক্ষ্মীপুরের মজু চৌধুরীর ফেরীঘাট ও চাঁদপুরের হরিণাঘাট দিয়ে প্রতিদিনই এই রুটে চলাচল করে শরীয়তপুর, খুলনা, বাগেরহাট, সাতক্ষীরা ও দ্বীপজেলা ভোলার বাসিন্দারা। কিন্তু রাস্তাটির বেহাল অবস্থা হওয়ায় চরম ভোগান্তি পোহাতে হয় তাদের।

সড়কটি সংস্কার ও সম্প্রসারণে ২০১৮ সালের প্রথম দিকে ৫৩ কোটি টাকা বরাদ্দ দেয় সরকার। কিন্তু ধীরগতির কারণে নির্দিষ্ট সময়সীমায় কাজ শেষ করতে পারেনি ঠিকাদারী প্রতিষ্ঠান। বরং বরাদ্দ আরো ৫ কোটি টাকা বাড়িয়েছেন। কাজ শেষ করার মেয়াদও চলতি বছরের ডিসেম্বর পর্যন্ত বাড়িয়েছেন। 

জানা যায়, শুরু থেকেই বিভিন্নভাবে সড়কটির নির্মাণ কাজের অনিয়মের প্রতিবাদ করছেন স্থানীয়রা। তারা। কয়েকটি জায়গায় সড়কের দুই পাশে ধানের চারা রোপণের মাধ্যমে অনিয়মের প্রতিবাদ করেন তারা।

ঠিকাদার আজিজুর করিম বাচ্চু জানালেন, বিভিন্ন সমস্যা থাকার কারণে সড়ক সংস্কারে ধীরগতি দেখা দিয়েছে। তবে সহসাই সমস্যার সমাধান হবে জানান তিনি।

অন্যদিকে, শিগগিরই সড়কটি সংস্কারের কাজ শেষ করা হবে বলে জানান জেলা সড়ক ও জনপথ বিভাগের নির্বাহী প্রকৌশলী সুব্রত দত্ত ।

 

রাইজিংবিডি/ লক্ষ্মীপুর/১৫ জুলাই ২০১৯/ফরহাদ হোসেন/টিপু

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়