চট্টগ্রাম বোর্ডে সেরা চট্টগ্রাম কলেজ

প্রকাশ: ২০১৯-০৭-১৭ ১০:২৮:৫৬ পিএম
রেজাউল করিম | রাইজিংবিডি.কম

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম : ঘোষিত এইচএসসি পরীক্ষার ফলাফলে চট্টগ্রাম শিক্ষা বোর্ডে সেরা ফলাফল করেছে চট্টগ্রাম সরকারি কলেজ। দুপুরে চট্টগ্রাম শিক্ষা বোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রক মাহবুব হাসান আনুষ্ঠানিকভাবে ফলাফল ঘোষণার পর ফলাফলের সার্বিক বিশ্লেষণে শ্রেষ্ঠত্ব রয়েছে এই কলেজের।

চট্টগ্রাম শিক্ষাবোর্ড থেকে প্রাপ্ত তথ্যে জানা গেছে, এবারের এইচএসসি পরীক্ষায় চট্টগ্রাম সরকারি কলেজ থেকে ৮৭৮ জন শিক্ষার্থী অংশ নেয়। পাস করেছে শতভাগ। এদের মধ্যে জিপিএ-৫ পেয়েছে ৫৫৫ জন। চট্টগ্রাম মহানগরী এবং জেলার মধ্যে সর্বোচ্চ ৫৫৫ জন জিপিএ-৫ পেয়ে এই কলেজ সবার উপরে রয়েছে।

এছাড়া ফলাফলের দিক থেকে দ্বিতীয় অবস্থানে রয়েছে চট্টগ্রাম সরকারি হাজী মুহাম্মদ মহসিন কলেজ এবং তৃতীয় অবস্থানে আছে চট্টগ্রাম সিটি কলেজ। চট্টগ্রামের সেরা ১০টি কলেজের মধ্যে অন্যন্য কলেজসমূহ হলো চতুর্থ স্থানে চট্টগ্রাম ক্যান্টনমেন্ট পাবলিক কলেজ, পঞ্চম স্থানে চট্টগ্রাম সরকারি মহিলা কলেজ, ষষ্ঠ স্থানে চট্টগ্রাম কমার্স কলেজ, ৭ম স্থানে ইস্পাহানি পাবলিক স্কুল অ্যান্ড কলেজ, ৮ম স্থানে ক্যান্টনমেন্ট ইংলিশ স্কুল অ্যান্ড কলেজ, ৯ম স্থানে পটিয়া সরকারি কলেজ এবং দশম স্থানে হাজেরা তজু কলেজ।

চট্টগ্রাম শিক্ষা বোর্ডের অধীনে এবারের এইচএসসি পরীক্ষায় ৬২ দশমিক ১৯ শতাংশ শিক্ষার্থী পাস করেছে। এদের মধ্যে জিপিএ-৫ পেয়েছে ২ হাজার ৮৬০ জন।


রাইজিংবিডি/চট্টগ্রাম/১৭ জুলাই ২০১৯/রেজাউল/বকুল


   



আজকের সর্বশেষ সংবাদ সমূহঃ

গ্রীনএইচআরের কর্মশালা অনুষ্ঠিত

২০২০-০১-১৭ ১১:৫২:২৯ পিএম

বিপিএলের নতুন চ্যাম্পিয়ন রাজশাহী

২০২০-০১-১৭ ১১:২৪:২৪ পিএম

বিপিএলের রোল অব অনার

২০২০-০১-১৭ ১১:১৬:২৬ পিএম

রুশো-মুশফিকের লড়াইয়ে জিতল কে?

২০২০-০১-১৭ ১১:১১:০৬ পিএম

তিন জেলায় বিদ্যুৎ থাকবে না

২০২০-০১-১৭ ১০:৫৬:৪৪ পিএম