চট্টগ্রামে কমিউনিটি হাউজিং করতে চায় ইউএনডিপি

প্রকাশ: ২০১৯-০৮-১৪ ৯:১৭:১৯ পিএম
রেজাউল করিম | রাইজিংবিডি.কম

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম : চট্টগ্রাম সিটি কর্পোরেশন এলাকায় কমিউনিটি হাউজিং প্রকল্প বাস্তবায়ন করতে চায় জাতিসংঘের সহযোগী সংস্থা ইউএনডিপি। এক্ষেত্রে সংস্থাটি চট্টগ্রাম সিটি কর্পোরেশন মেয়র আ জ ম নাছির উদ্দিনের সহায়তা প্রত্যাশা করেছে।

আগামী এক বছরের মধ্যে ইউএনডিপি নগরে কমিউনিটি হাউজিংয়ের পাইলট প্রকল্প শুরু করার কথা মেয়রকে অবহিত করেছে। বুধবার মেয়র দপ্তরে সিটি মেয়র আ জ ম নাছির উদ্দিনের সঙ্গে ইউএনডিপি'র পরামর্শক ইল্লুমিনেট মেরেরে সৌজন্য সাক্ষাতে মিলিত হলে সংস্থার পক্ষ থেকে প্রকল্প বাস্তবায়নের বিষয়টি অবহিত করা হয়।

মেয়র প্রকল্পটি বাস্তবায়নে সার্বিক সহায়তার প্রতিশ্রুতি দিয়েছেন।

মেয়র বলেন, চট্টগ্রাম নগরবাসীর জীবনমান উন্নয়নে জাতিসংঘের সহযোগী সংস্থা ইউএনডিপি নানামুখী কর্মকান্ড পরিচালনা করছে। বর্তমানে কয়েকটি প্রকল্পের কাজ চলমান রয়েছে। চট্টগ্রাম সিটি কর্পোরেশন প্রকল্প বাস্তবায়নে সহায়তা করে যাচ্ছে। ইউএনডিপি'র প্রথম কমিউনিটি হাউজিং প্রকল্প বাস্তবায়নেও আমার পক্ষ থেকে সহায়তা অব্যাহত থাকবে।

সাক্ষাতে ইউএনডিপি'র পরামর্শক মেরেরে মেয়রকে তার স্বদেশ তানজানিয়া ভ্রমণের আমন্ত্রণ জানান। তিনি বলেন, চট্টগ্রামের মানুষের আতিথেয়তা এবং এ শহরের ভৌগলিক সৌন্দর্য্য দেখে আমি মুগ্ধ।

সাক্ষাতে কাউন্সিলর হাসান মুরাদ বিপ্লব, চসিক প্রধান নির্বাহী মো. সামসুদ্দোহা, ইউএনডিপি'র আরবান চিফ আশিকুর রহমান, মেয়রের একান্ত সচিব আবুল হাশেম, টাউন ম্যানেজার সরওয়ার হোসেন খান প্রমুখ উপস্থিত ছিলেন।


রাইজিংবিডি/চট্টগ্রাম/১৪ আগস্ট ২০১৯/রেজাউল/নবীন হোসেন

     


Walton AC

আজকের সর্বশেষ সংবাদ সমূহঃ

ওয়ালটনে অগ্নিনির্বাপণ মহড়া

২০১৯-০৮-২৪ ৬:৪৯:১১ পিএম

লেজকাটা টিয়া

২০১৯-০৮-২৪ ৬:৪০:০০ পিএম

এবারও সবচেয়ে বেশি আয় স্কারলেটের

২০১৯-০৮-২৪ ৬:১৩:২১ পিএম

বন্ধ হয়ে যাচ্ছে ইউটিউব মেসেজিং

২০১৯-০৮-২৪ ৫:১৩:১৭ পিএম