সাভারে নকল পণ্যের কারখানা, জরিমানা ৪২ লাখ

প্রকাশ: ২০১৯-০৮-২৫ ৬:০৪:৫৯ পিএম
আরিফুল ইসলাম সাব্বির | রাইজিংবিডি.কম

সাভার সংবাদদাতা: সাভারের হেমায়েতপুর এলাকায় উদয় টয়লেট্রিজ এন্ড কেমিক্যাল ইন্ডাস্ট্রিজ নামে একটি প্রতিষ্ঠানকে ৪২ লাখ টাকা জরিমানা করেছে র‌্যাবের ভ্রাম্যমাণ আদালত। প্রতিষ্ঠানটির বিরুদ্ধে বিএসটিআইয়ের অনুমোদন ছাড়া সাবান, ডিটারজেন্ট, হারপিকসহ বিভিন্ন প্রসাধনী সামগ্রী তৈরি ও বাজারজাত করার অভিযোগ আনা হয়েছে।

রোববার ওই প্রতিষ্ঠানে বিএসটিআই ও র‌্যাব-৪ এর ভ্রাম্যমাণ আদালত যৌথ অভিযান পরিচালনা করে। র‌্যাব-৪ এর নির্বাহী ম্যাজিস্ট্রেট নিজাম উদ্দিনের নেতৃত্বে অভিযান পরিচালিত হয়।

অভিযানের সময় প্রতিষ্ঠানটির ম্যানেজারকে এক বছরের কারাদণ্ড দিয়েছেন আদালত। সে সময় কারখানা থেকে বিপুল পরিমাণ নিম্নমানের ডিটারজেন্ট পাউডার জব্দ করা হয়। পাশাপাশি কারখানাটি সিলগালা করে দেওয়া হয়। অভিযানে বিএসটিআইয়ের ফিল্ড অফিসার রেজানুর রহমানসহ র‌্যাব সদস্যরা উপস্থিত ছিলেন।

ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট নিজাম উদ্দিন জানান, প্রতিষ্ঠানটি দীর্ঘদিন ধরে বিএসটিআইয়ের অনুমোদন না নিয়ে সাবান, ডিটারজেন্ট পাউডার ও প্রসাধনীসহ বিভিন্ন সামগ্রী তৈরি এবং বাজারজাত করে আসছিল। পাশাপাশি বাজারের নামীদামী বিভিন্ন কোম্পানির মোড়ক নকল করে নিজেদের উৎপাদিত নিম্নমানের ডিটারজেন্ট ও কসমেটিকস বাজারজাত করত।

এসব অভিযোগের ভিত্তিতে কারখানাটিতে অভিযান পরিচালিত হলে সত্যতা মেলে। পরে প্রতিষ্ঠানটি সিলগালা করাসহ নগদ ৪২ লাখ টাকা আর্থিক জরিমানা করা হয়। সেসময় প্রতিষ্ঠানটির মালিককে পাওয়া না যাওয়ায় ম্যানেজার লালন মিয়াকে এক বছরের কারাদণ্ড দেওয়া হয় বলেও জানান ম্যাজিস্ট্রেট নিজাম উদ্দিন।


রাইজিংবিডি/সাভার/২৫ আগস্ট ২০১৯/সাব্বির/সনি


   



আজকের সর্বশেষ সংবাদ সমূহঃ

র‍্যাবের অভিযান

চট্টগ্রামে আলোচিত যুবলীগ নেতা টিনু আটক

২০১৯-০৯-২৩ ১:৩৮:৫০ এএম

নানিয়ারচরে ইউপিডিএফ কালেক্টর আটক

২০১৯-০৯-২৩ ১২:৩১:১১ এএম

ডি ককের ঝড়ে সিরিজ ড্র করল দ.আফ্রিকা

২০১৯-০৯-২২ ১০:৫৩:১৩ পিএম

ভিসির গালিগালাজ করার অডিও ভাইরাল

২০১৯-০৯-২২ ১০:৪৯:১১ পিএম

মুখে তিক্ত স্বাদ অনুভবের ৯ কারণ

২০১৯-০৯-২২ ১০:১২:২৫ পিএম