বকেয়া বেতনের দাবিতে পোশাক শ্রমিকদের বিক্ষোভ

প্রকাশ: ২০১৯-০৯-১২ ৬:০৬:৪৫ পিএম
আরিফুল ইসলাম সাব্বির | রাইজিংবিডি.কম

সাভার সংবাদদাতা : নির্ধারিত তারিখে বকেয়া বেতন পরিশোধ না করায় কর্মবিরতি পালন করে বিক্ষোভ করেছে সাভারের একটি তৈরি পোশাক কারখানার শ্রমিকরা। 

সে সময় উত্তেজিত শ্রমিকরা বেতনের দাবিতে কারখানার কর্মকর্তাদের অবরুদ্ধ করে রাখেন। খবর পেয়ে পুলিশের অতিরিক্ত সদস্যরা ঘটনাস্থলে এসে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

বৃহস্পতিবার দুপুরে সাভারের বিরুলিয়া ইউনিয়নের সামাইর গ্রামের তৈরি পোশাক কারখানা সার্ক নিটওয়্যার লিমিটেড-এ শ্রমিক বিক্ষোভের ঘটনাটি ঘটে।

কর্মবিরতি পালনরত বিক্ষুব্ধ শ্রমিকরা জানান, সার্ক নিটওয়্যার লিমিটেড পোশাক কারখানায় প্রায় সাড়ে নয়’শ শ্রমিক কাজ করেন। গত ১০ সেপ্টেম্বর শ্রমিকদের আগস্ট মাসের বেতন দেওয়ার কথা থাকলেও মালিকপক্ষ নানা অজুহাতে শ্রমিকদের বেতন দিচ্ছে না।

তাই বৃহস্পতিবার সকাল থেকে শ্রমিকরা কারখানায় প্রবেশের পর কাজ না করে কর্মবিরতি পালন শুরু করে। এরপর কারখানার মালিক বিষয়টি নিয়ে দুপুর নাগাদ কোনো সিদ্ধান্ত না দেয়ায় বিক্ষুব্ধ শ্রমিকরা কারখানা থেকে বের হয়ে বকেয়া বেতনের দাবিতে বিরুলিয়া-মিরপুর সড়ক অবরোধের চেষ্টা করে।

ঘটনাস্থলে উপস্থিত পুলিশ সদস্যরা শ্রমিকদেরকে রাস্তায় উঠতে না দিয়ে সড়ক থেকে সরিয়ে দেয়। পরে শ্রমিকরা কারখানার ভিতরে বিক্ষোভ মিছিল করেন এবং কর্মকর্তাদের অবরুদ্ধ করে রাখেন।

সাভার মডেল থানার পুলিশ পরিদর্শক (অপারেশন) জাকারিয়া হোসেন রাইজিংবিডিকে বলেন, ‘যেকোনো অপ্রীতিকর ঘটনা এড়াতে কারখানাটির সামনে অতিরিক্ত পুলিশ মোতায়েন রয়েছে। এ ছাড়া শ্রমিকদের পাওনা আদায়ের ব্যাপারে মালিক পক্ষের সাথে আলোচনা চলছে।’


রাইজিংবিডি/সাভার/১২ সেপ্টেম্বর ২০১৯/সাব্বির/সনি


   


Walton AC

আজকের সর্বশেষ সংবাদ সমূহঃ

এরশাদের আসনে নির্বাচন

লাঙ্গল-ধানের শীষ মাঠে নামাতে পারেনি

২০১৯-০৯-১৬ ৯:০২:৪৩ এএম

১৯৭২ সালের পর...

২০১৯-০৯-১৬ ৮:৪৫:১০ এএম

এক বাড়িতেই ঢাকার ইতিহাস

২০১৯-০৯-১৬ ৮:৩৮:০৫ এএম

আয়ুষ্মানের আট বছরের অপেক্ষা

২০১৯-০৯-১৬ ৮:২২:৩২ এএম

টিভিতে আজকের খেলা

২০১৯-০৯-১৬ ৮:১৬:৩০ এএম

‘প্রথম ১০ মিনিটের ভুলে হেরে গেছি’

২০১৯-০৯-১৬ ১২:৩৯:৪৫ এএম

চট্টগ্রামে ছুরিকাঘাতে যুবক খুন

২০১৯-০৯-১৬ ১২:২৮:২৪ এএম

বিশ্ব ওজোন দিবস আজ

২০১৯-০৯-১৬ ১২:১৬:২৯ এএম

ওয়ালটন ম্যান অব দ্য ম্যাচ নবী

২০১৯-০৯-১৬ ১২:০২:৩৯ এএম