‘ছাত্রসমাজের নেতৃত্বেই আন্দোলনে সফলতা এসেছে’

প্রকাশ: ২০১৯-০৯-১২ ৯:৩১:৩৪ পিএম
আরিফুল ইসলাম সাব্বির | রাইজিংবিডি.কম

সাভার সংবাদদাতা : মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ ক ম মোজ্জাম্মেল হক বলেছেন, একটি দেশের অর্থনৈতিক, রাজনৈতিক ও সামাজিক উন্নয়নে ছাত্রসমাজের ভূমিকা অনস্বীকার্য। বাংলাদেশসহ বিশ্বের বিভিন্ন দেশের ন্যায্য দাবির আন্দোলনে ছাত্রসমাজের নেতৃত্বেই সফলতা এসেছে।

বৃহস্পতিবার দুপুরে সাভারের গণবিশ্ববিদ্যালয়ে সাধারণ শিক্ষার্থীদের সরাসরি ভোটে নির্বাচিত ছয় জন ছাত্রনেতা এবং ১৬ জন বিভাগীয় প্রতিনিধির শপথবাক্য পাঠ করানো শেষে সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

আ ক ম মোজাম্মেল হক বলেন, দেশের উন্নয়ন ব্যাহত করতে কিছু দুষ্কৃতকারী এখনো সক্রিয়। তাদের রুখতে ছাত্রসমাজকে অগ্রণী ভূমিকা পালন করতে হবে।

গণবিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদের (গাকসু) সভাপতি অধ্যাপক ডা. লায়লা পারভীন বানুর সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন ঢাকা জেলা আওয়ামী লীগের সভাপতি, ঢাকা-২০ আসনের সংসদ সদস্য মুক্তিযোদ্ধা বেনজীর আহমেদ।

উদ্বোধক হিসেবে উপস্থিত ছিলেন সাভারের স্থানীয় সাংসদ ও দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী ডা. মো. এনামুর রহমান। অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন গণবিশ্ববিদ্যালয়ের অন্যতম প্রতিষ্ঠাতা ডা. জাফরুল্লাহ চৌধুরী।

শিক্ষার্থীদের সরাসরি ভোটে গাকসুর সহ-সভাপতি (ভিপি) হিসেবে মো. জুয়েল রানা ও সাধারণ সম্পাদক (জিএস) হিসেবে মো. নজরুল ইসলাম নির্বাচিত হন।

নির্বাচিত অন্য সদস্যরা হলেন- কোষাধ্যক্ষ খাদিজা আক্তার সেতু, ক্রীড়া সম্পাদক মাহতাবুর রহমান সবুজ, সাহিত্য ও সাংস্কৃতিক সম্পাদক রকিবুল হাসান শিপন এবং প্রচার ও সমাজসেবা সম্পাদক অর্জুন রাজবংশী।


রাইজিংবিডি/সাভার/১২ সেপ্টেম্বর ২০১৯/আরিফুল ইসলাম সাব্বির/বকুল


   


Walton AC

আজকের সর্বশেষ সংবাদ সমূহঃ

১৯৭২ সালের পর...

২০১৯-০৯-১৬ ৮:৪৫:১০ এএম

এক বাড়িতেই ঢাকার ইতিহাস

২০১৯-০৯-১৬ ৮:৩৮:০৫ এএম

আয়ুষ্মানের আট বছরের অপেক্ষা

২০১৯-০৯-১৬ ৮:২২:৩২ এএম

টিভিতে আজকের খেলা

২০১৯-০৯-১৬ ৮:১৬:৩০ এএম

‘প্রথম ১০ মিনিটের ভুলে হেরে গেছি’

২০১৯-০৯-১৬ ১২:৩৯:৪৫ এএম

চট্টগ্রামে ছুরিকাঘাতে যুবক খুন

২০১৯-০৯-১৬ ১২:২৮:২৪ এএম

বিশ্ব ওজোন দিবস আজ

২০১৯-০৯-১৬ ১২:১৬:২৯ এএম

ওয়ালটন ম্যান অব দ্য ম্যাচ নবী

২০১৯-০৯-১৬ ১২:০২:৩৯ এএম

খালুর কাছে শিশু ধর্ষিত

২০১৯-০৯-১৫ ১১:৫৫:২০ পিএম