ব্রিজে ধস, চরাঞ্চলের সাথে শহরের যোগাযোগ বন্ধ

প্রকাশ: ২০১৯-১০-১০ ৩:৩৪:৩৪ পিএম
নিজস্ব প্রতিবেদক | রাইজিংবিডি.কম

টাঙ্গাইল সদর উপজেলার চারাবাড়ি এলাকায় ধলেশ্বরী নদীর উপর নির্মিত একটি ব্রিজের এপ্রোচ সড়কের মাটি ধসে গর্তের সৃষ্টি হয়েছে। এ কারণে টাঙ্গাইল শহরের সাথে বৃহৎ চরাঞ্চলের সড়ক যোগাযোগ বন্ধ হয়ে গেছে।

বৃহস্পতিবার সকালে এ ঘটনা ঘটে।

স্থানীয়রা জানায়, গত কয়েক বছর ধরে প্রভাবশালীরা ধলেশ্বরীর নদীর বিভিন্ন স্থানে অবৈধভাবে বালু উত্তোলন করে আসছে। এতে এলাকায় নদী ভাঙন প্রকট আকার ধারণ করেছে। এ কারণে চারাবাড়ি এলাকার এসডিএস প্রজেক্ট সংলগ্ন ব্রিজটি অনেক আগেই ঝুঁকিপুর্ণ হয়ে উঠেছিল। গত রাতে বৃষ্টির কারণে ব্রিজের এপ্রোচ সড়কের মাটি ধসে গিয়ে বিশাল গর্তের সৃষ্টি হলে যান চলাচল বন্ধ হয়ে যায়। এতে ব্রিজের উভয় পাশে আটকা পরেছে শত শত যানবাহন। ফলে দুভোর্গে পরেছেন যাত্রীরা। এই ব্রিজ দিয়ে সদর উপজেলার চরাঞ্চলের কাকুয়া, কাতুলী, পোড়াবাড়ি, হুগড়া, মাহমুদনগর ও দাইন্যা ইউনিয়নের প্রায় লক্ষাধিক মানুষ যাতায়াত করে থাকেন।

টাঙ্গাইল সদর উপজেলার কাতুলী ইউনিয়ন চেয়ারম্যান ইকবাল হোসেন বলেন, দ্রুত এপ্রোচের মাটি ভরাট করে যানচলাচলের ব্যবস্থা করা হবে।

এ ব্যাপারে টাঙ্গাইলের এলজিইডি’র নির্বাহী প্রকৌশলী গোলাম আজম বলেন, বিষয়টি ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে জানানো হয়েছে। দ্রুতই এ ব্যাপারে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।


টাঙ্গাইল/শাহরিয়ার সিফাত/বুলাকী


   



আজকের সর্বশেষ সংবাদ সমূহঃ

বিশ্বের প্রথম চুলের ব্যাংক!

২০১৯-১০-২৩ ১০:২৭:৫৬ পিএম

বাংলা টিউন অ্যাপে নতুন ফিচার

২০১৯-১০-২৩ ১০:১২:২৭ পিএম

বিশ্বজুড়ে এখন বিক্ষোভের সময়

২০১৯-১০-২৩ ৯:২৫:২৬ পিএম
এসএম নজরুল ইসলাম স্মৃতি ফুটবল টুর্নামেন্ট

টাইব্রেকারে সখীপুরের জয়

২০১৯-১০-২৩ ৯:০৬:১৩ পিএম