ঢাকা     শনিবার   ২৭ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৪ ১৪৩১

বরগুনায় ছাত্রলীগের দু’গ্রুপে দফায় দফায় সংঘর্ষ

বরগুনা প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৮:১৯, ১৯ অক্টোবর ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
বরগুনায় ছাত্রলীগের দু’গ্রুপে দফায় দফায় সংঘর্ষ

বরগুনার পাথরঘাটায় ছাত্রলীগের দুই পক্ষের মধ্যে দফায় দফায় সংঘর্ষের ঘটনা ঘটেছে। পরিস্থিতি নিয়ন্ত্রণে লাঠিচার্জ করেছে পুলিশ।

সংঘর্ষ ও পুলিশের লাঠিচার্জে উভয় পক্ষের অন্তত ১০ জন আহত হয়েছে। আহতের মধ্যে ৫ জনকে পাথরঘাটা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। এ ঘটনায় ৩ জনকে আটক করেছে পুলিশ।

সংঘর্ষে জড়িয়ে পড়া দু’টি গ্রুপ পাথরঘাটায় ছাত্রলীগে অনুপ্রবেশের অভিযোগে অব্যাহতি পাওয়া সাধারণ সম্পাদক এনামুল হোসাইন এবং বর্তমান ভারপ্রাপ্ত সম্পাদক বাকি বিল্লাহ জয় এর সমর্থক।

স্থানীয়রা জানান, সকাল ৯টার দিকে পাথরঘাটা পৌরশহরের রাসেল স্কয়ারে এনামুল সমর্থকদের মানববন্ধন কর্মসূচিতে জয় এর সমর্থকরা বাধা দেয়। এনামুল সমর্থকদের গাড়িতে হামলা ও মাইক খুলে নিয়ে যাওয়ার ঘটনাও ঘটে।

মানববন্ধন ভণ্ডুল হয়ে গেলে পরে এনামুল সমর্থকরা পাথরঘাটা ডিগ্রি কলেজে জড়ো হয়। সেখান থেকে মিছিল নিয়ে শহরের প্রবেশ করলে ফের রাসেল স্কয়ারে জয় সমর্থকদের বাধার মুখে পড়ে। এসময় উভয় পক্ষের মধ্যে সংঘর্ষ বাঁধে। এক পর্যায়ে পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণে লাঠিচার্জ করে উভয় পক্ষকে ছত্রভঙ্গ করে দেয়। সংঘর্ষের ঘটনায় উভয় পক্ষের অন্তত ১০ ছাত্রলীগ সমর্থক আহত হন। এদের মধ্যে ৫জনকে পাথরঘাটা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। ঘটনায় পুলিশ ৩ জনকে আটক করেছে। শহরে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

উপজেলা ছাত্রলীগের সদ্য অব্যাহতি পাওয়া সাধারণ সম্পাদক এনামুল হোসাইন বলেন, আমার সমর্থনে ছাত্রলীগ কর্মীরা শান্তিপূর্ণ কর্মসূচি পালন করার সময় বর্তমান ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদকের সমর্থকরা অতর্কিত হামলা চালিয়েছে। এনামুল দাবি করেন, জয় সমর্থকদের কয়েক দফা হামলায় তার সমর্থকদের অন্তত ২০ নেতা-কর্মী আহত হয়েছেন।

অব্যহতি প্রসঙ্গে এনামুল বলেন, ‘সুষ্ঠু তদন্তের মাধ্যমে আমার বিরুদ্ধে আনিত অভিযোগ প্রমাণ হলে আমি নিজেই পদ থেকে অব্যাহতি নিতাম। কিন্ত আমি ষড়যন্ত্রের শিকার হয়েছি। আমি চাই আমার বিরুদ্ধে অভিযোগগুলো তদন্ত হোক। আমি দোষী সাব্যস্ত হলে দায় মেনে সরে দাঁড়াবো।

এদিকে ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক বাকী বিল্লাহ জয় ঢাকায় অবস্থান করছেন। তিনি মুঠোফোনে বলেন, ‘তার সমর্থনে মিছিলকারী ছাত্রলীগ নেতা-কর্মীদের উপর পুলিশ ও এনামুল সমর্থকরা হামলা করেছে।’

এতে অন্তত ১০জন আহত হয়েছে বলে জানান তিনি।

পাথরঘাটা থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা মোঃ শাহাবুদ্দিন  বলেন,  ‘বিশৃঙ্খলা সৃষ্টির চেষ্টা করায় পুলিশ ৩ জনকে আটক করেছে। আইন-শৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণে পুলিশ কঠোর অবস্থানে রয়েছে। কোনো প্রকার বিশৃঙ্খলার চেষ্টা করলে পুলিশ আইনগত ব্যবস্থা নেবে।’



বরগুনা/রুদ্র রুহান/টিপু

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়