সরকার সমঅধিকার প্রতিষ্ঠায় বদ্ধপরিকর: গণপূর্তমন্ত্রী

প্রকাশ: ২০১৯-১১-১৪ ৬:১০:০১ পিএম
জেলা সংবাদদাতা | রাইজিংবিডি.কম

গৃহায়ন ও গণপূর্তমন্ত্রী অ‌্যাডভোকেট শ ম রেজাউল করিম বলেছেন, ইসলামের দাওয়াত এমনভাবে দিতে হবে, যেন সেই দাওয়াতে যুবসমাজ জঙ্গি, সন্ত্রাসী না হয়।  বর্তমান সরকার সমঅধিকার প্রতিষ্ঠায় বদ্ধপরিকর।

বৃহস্পতিবার পিরোজপুরে জেলা ইসলামিক ফাউন্ডেশন এবং জাতীয় ইমাম সমিতি আয়োজিত জঙ্গিবাদ, উগ্রবাদ, মাদক ও সন্ত্রাসসহ বিভিন্ন সমস্যা সমাধানে ইমাম ও আলেম সমাজের করণীয় শীর্ষক এক মতবিনিময় সভায় তিনি এ কথা বলেন।

মন্ত্রী বলেন, যারা বলেছিলেন আওয়ামী লীগ ক্ষমতায় এলে দেশে ইসলাম থাকবে না, তারা জানে না জাতীর জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সেই ৭ মার্চের ভাষণের প্রতিটি কথায় ইনশাআল্লাহ বলেছিলেন। তিনিই স্বাধীন বাংলাদেশে প্রথম ইসলামিক ফাউন্ডেশন প্রতিষ্ঠা করেন। বঙ্গবন্ধুই বিশ্বের মুসলমানদের মিলনমেলার জন্য টঙ্গীর গাজীপুরে বিস্তীর্ণ এলাকা তাবলিগ জমাতের জন্য বরাদ্দ করেছিলেন।

তিনি বলেন, আজ তারই উত্তরসূরী প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশের কওমি মাদ্রাসাকে স্বীকৃতি দিয়ে শিক্ষা ব্যবস্থায় মাদ্রাসা শিক্ষাকে একইভূত করেছেন। আজ মাদ্রাসা থেকে পাস করা একজন ছাত্র বিশ্ববিদ্যালয় ভর্তিসহ প্রশাসনের ক্যাডার সার্ভিসে অংশগ্রহণ করার যোগ্যতা রাখছে।

জেলা ইসলামিক ফাউন্ডেশনের উপ-পরিচালক এ কে এম সাদ উদ্দিনের সভাপতিত্বে সভায় বিশেষ অতিথি ছিলেন পুলিশের বরিশাল বিভাগীয় ডিআইজি মো. শফিকুল ইসলাম, জেলা প্রশাসক আবু আলী মো. সাজ্জাদ হোসেন, পুলিশ সুপার মো. হায়াতুল ইসলাম খান, পৌর মেয়র হাবিবুর রহমান মালেক, জেলা ইমাম সমিতির সভাপতি মো. ফারুক আব্দুল্লাহ, হাফেজ রফিকুল ইসলাম প্রমুখ।


পিরোজপুর/শুভ রায়/সাইফ


   



আজকের সর্বশেষ সংবাদ সমূহঃ

ক্লাসিকোর আগে হোঁচট খেল বার্সা

২০১৯-১২-১৫ ১২:৪৬:৪০ এএম

মিস ওয়ার্ল্ড হলেন মিস জ্যামাইকা

২০১৯-১২-১৫ ১২:২২:৩৬ এএম

সান্তোকির নো বল আইসিসি ‘দেখছে’

২০১৯-১২-১৪ ১০:৫২:৫৮ পিএম

মাশরাফি-হাসান-এনামুলে ঢাকার জয়

২০১৯-১২-১৪ ১০:৪৯:১৬ পিএম

‘পরিচালকের টয়লেটও কি এমন নোংরা’

২০১৯-১২-১৪ ১০:০৭:৫৪ পিএম