গণধর্ষণের দায়ে দুই কিশোরের কারাদণ্ড

প্রকাশ: ২০১৯-১১-১৪ ৯:১৪:০৪ পিএম
বরগুনা প্রতিনিধি | রাইজিংবিডি.কম

পঞ্চম শ্রেণির এক ছাত্রীকে গণধর্ষণের দায়ে দুই কিশোরকে ১০ বছর করে সশ্রম কারাদণ্ড এবং ১ লাখ টাকা করে অর্থদণ্ড দিয়েছেন আদালত। ধর্ষণের ফলে ওই স্কুলছাত্রী যে সন্তানের জম্ম দিয়েছে তার ভরণপোষণের খরচ সরকার বহন করবে।

বৃহস্পতিবার সকালে বরগুনার শিশু আদালতের বিচারক ও জেলা জজ মো. হাফিজুর রহমান এ রায় ঘোষণা করেন।

দণ্ডপ্রাপ্তরা হলো- বরগুনার আমতলী উপজেলার চাওড়া ইউনিয়নের চাওড়া চন্দ্রা গ্রামের আবুল ভদ্দরের ছেলে মো. মিরাজ এবং একই গ্রামের খোরশেদ চৌকিদারের ছেলে মো. সাইমুন। রায় ঘোষণার সময় তারা আদালতে উপস্থিত ছিল।

আদালত সূত্রে জানা যায়, ওই স্কুলছাত্রীর মা ফাহিমা আক্তার ২০১৭ সালের ৭ আগস্ট আমতলী থানায় অভিযোগ করেন যে, তার মেয়ে পঞ্চম শ্রেণিতে লেখাপড়া করে। স্বামী মারা যাবার পর দ্বিতীয় বিয়ে করেন ফাহিমা আক্তার। মেয়েও তার সঙ্গে থাকে। আসামিরা তার মেয়েকে স্কুলে যাওয়া-আসার পথে উত্যক্ত করত। প্রথম ঘটনার দিন ২০১৭ সালের ১৫ জানুয়ারি বাদীর মেয়ে নিকটবর্তী এলাকায় তার বাবা আইয়ূব সিকদারের বাড়িতে যায়। ওই দিন সকাল ৯টায় ওই বাড়িতে কেউ না থাকায় আসামিরা বাদীর নাবালিকা মেয়েকে পালাক্রমে ধর্ষণ করে। আসামিরা হুমকি দেয়ায় ভিকটিম ওই ঘটনার কথা কাউকে বলেনি। এভাবে ওই আসামিরা বিভিন্ন সময় সুযোগ পেলেই ভিকটিমকে ধর্ষণ করছিল। সর্বশেষ ২০১৭ সালের ১০ মার্চ ধর্ষণ করার সময় বাদী টের পান। ওই বছরের ২৬ জুলাই আমতলীর একটি ডায়াগনস্টিক সেন্টারে পরীক্ষা করে বাদী জানতে পারেন তার মেয়ে ২৬ সপ্তাহের গর্ভবতী।

রাষ্ট্রপক্ষের বিশেষ পিপি মোস্তাফিজুর রহমান বলেন, রাষ্ট্রপক্ষ অভিযোগ প্রমাণ করতে সক্ষম হয়েছে। ধর্ষণের ফলে ভিকটিমের একটি কন্যা সন্তান হয়েছে। বিচারক তার রায়ে উল্লেখ করেছেন, শিশুর বয়স ২১ বছর বা বিয়ে না হওয়া পর্যন্ত তার ভরণপোষণের ব‌্যয় সরকার বহন করবে।


বরগুনা/রুদ্র রুহান/রফিক


   



আজকের সর্বশেষ সংবাদ সমূহঃ

হলো না জেতা, পেল না ৩২ লাখ টাকা

২০১৯-১২-০৯ ১২:০১:৪৪ এএম

ভারতকে উড়িয়ে দিল ওয়েস্ট ইন্ডিজ

২০১৯-১২-০৮ ১১:১৩:১৩ পিএম

বাংলাদেশের পদকের সেঞ্চুরি

২০১৯-১২-০৮ ১১:০৯:০২ পিএম

টি-টোয়েন্টির চূড়ায় কোহলি

২০১৯-১২-০৮ ১০:৪৯:৩৬ পিএম

‘গবেষণায় চিকিৎসকদের মনোযোগ কম’

২০১৯-১২-০৮ ১০:৪২:৫১ পিএম