ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

পেঁয়াজ কিনতে দু’ঘণ্টা লাইনে দাঁড়িয়ে মেয়র আরিফ!

নিজস্ব প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৯:২১, ১৮ নভেম্বর ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
পেঁয়াজ কিনতে দু’ঘণ্টা লাইনে দাঁড়িয়ে মেয়র আরিফ!

দুপুর ১২টা। সিলেটের তিন স্থানে ৪৫ টাকা কেজি দরে পেঁয়াজ বিক্রির দীর্ঘ লাইন। সকলকে অবাক করে সে লাইনে পেঁয়াজ কিনতে দাঁড়ান সিলেট সিটি করপোরেশন মেয়র আরিফুল হক চৌধুরী।

ব্যাগ হাতে নিয়ে ক্বিন ব্রিজের নিচের টিসিবির ট্রাকের লাইনে দাঁড়ান তিনি। তার দেখাদেখি কয়েকজন কাউন্সিলর এবং সিসিকের কর্মকর্তাও লাইনে দাঁড়ান। দীর্ঘ দুই ঘণ্টা লাইনে দাঁড়িয়ে বেলা পৌনে ২টার দিকে এক কেজি পেঁয়াজ কিনে নিয়ে যান মেয়র আরিফ।

সোমবার সকাল ১০টা থেকে সিলেটের তিন স্থানে ৪৫ টাকা কেজি দরে পেঁয়াজ বিক্রি করছিল ট্রেডিং করপোরেশন অব বাংলাদেশের (টিসিবি)। সেখান থেকে পেঁয়াজ কিনতে ভিড় করেন হাজার হাজার মানুষ। শৃঙ্খলা বজায় রাখতে পুলিশও মোতায়েন করা হয় ট্রাকসেল কেন্দ্রগুলোতে।

এসময় মেয়র আরিফ বলেন, ‘বর্তমানে দেশে পেঁয়াজের দাম সাধারণ মানুষের নাগালের বাইরে, আমার নিজেরও ক্রয় ক্ষমতার বাইরে। পেঁয়াজের জন্য মানুষ অস্থির। আমার ঘরেও নেই পেঁয়াজ। এ কারণে লাইনে দাঁড়িয়েছি।  এক কেজি পেঁয়াজ পেলে ১৫ দিন চলে যাবে। ‘

মেয়র আরিফের লাইনে দাঁড়িয়ে পেঁয়াজ কেনাকে নিরব প্রতিবাদ হিসেবে দেখছেন সাধারণ জনতা। তারা বলছেন, ‘পেঁয়াজের বাজার অস্থিতীশীল। এজন্য সাধারণ জনতার কাতারে দাঁড়িয়ে মেয়র আরিফের পেঁয়াজ কিনতে আসায় অবাক হননি তারা।’

উল্লেখ্য, গত শুক্রবার সিলেট-তামাবিল মহাসড়কের বটেশ্বর এলাকা থেকে এক ট্রাক পেঁয়াজ জব্দ করে র‌্যাব। এসময় দুই চোরাকারবারিকেও আটক করা হয়। এ পেঁয়াজ তারা ভারত থেকে এনেছিল বলে র‌্যাবকে জানায়।

শনিবার র‌্যাব ট্রাকভর্তি পেঁয়াজ নগর পুলিশের শাহপরাণ (র.) থানায় হস্তান্তর করে। আদালতের নির্দেশেই জব্দকৃত এসব পেঁয়াজ ৪৫ টাকা কেজি দরে বিক্রি করছে টিসিবি।

সোমবার সকাল ১০টা থেকে নগরীর রিকাবীবাজারস্থ কাজি নজরুল ইসলাম অডিটরিয়ামের সামনে, ক্বীন ব্রিজের মোড়ে, মার্কাজ পয়েন্ট বঙ্গবীর রোডে তিনটি ট্রাকে করে পেঁয়াজ বিক্রি করা হচ্ছে। স্টক থাকা পর্যন্ত পেঁয়াজ বিক্রি চলবে বলে জানিয়েছেন সংশ্লিষ্টরা।



সিলেট/নোমান/বুলাকী

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়