খুলনায় আ’লীগের সম্মেলন ঘিরে সাজ সাজ রব

প্রকাশ: ২০১৯-১২-০৬ ৮:১৫:১১ এএম
নিজস্ব প্রতিবেদক | রাইজিংবিডি.কম

খুলনা নগরীতে এখন সাজ সাজ রব। ১০ ডিসেম্বর ঘিরে এই আয়োজন। এবারই প্রথম নগর ও জেলা আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলন একই মঞ্চে হতে যাচ্ছে। এ কারণে দলের শীর্ষ থেকে তৃণমূলের কর্মীদের মধ্যে উদ্দীপনা তৈরি হয়েছে। গোটা নগর ও জেলার ৯ উপজেলার নেতা-কর্মীদের ছবি সম্বলিত তোরণ, ফেস্টুনে ছেয়ে গেছে নগরী।

সম্মেলনের মঞ্চ তৈরির কাজ চলছে খুলনা সার্কিট হাউজ মাঠে। এখানে নগর ও জেলা আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলনের উদ্বোধনী পর্ব। প্রতিদিন গড়ে ৪০ জন শ্রমিক দিন-রাত প্যান্ডেল নির্মাণের কাজ করছেন। কাজ শুরু হয়েছে ২৯ নভেম্বর থেকে। শেষ হবে ৯ ডিসেম্বর। খুলনায় দেশে স্বাধীনতার পর এত বড় মঞ্চ নির্মাণ করে সম্মেলন এই প্রথম। জাঁমজমকপূর্ণ পরিবেশে বর্ণাঢ্য আয়োজনে সম্মেলনের উদ্বোধনী পর্ব অনুষ্ঠিত হবে। দলের কেন্দ্রীয় শীর্ষ পর্যায়ের নেতারা অতিথি থাকবেন।

সার্কিট হাউজের পূর্ব থেকে পশ্চিম পর্যন্ত ৪২০ ফুট দৈর্ঘ্য ও উত্তর থেকে দক্ষিণ পর্যন্ত ৩৪০ প্রস্থ নিয়ে প্যান্ডেল তৈরির কাজ চলছে। স্থানীয় নিউ নূর ডেকোরেটর প্যান্ডেল নির্মাণের দায়িত্ব পেয়েছে। সার্কিট হাউজ ময়দানের পূর্বপাশে ৬০ ফুট দৈর্ঘ্য ও ৪০ ফুট প্রস্থ নিয়ে ডিজিটাল মঞ্চ নির্মাণের কাজ ৬০ শতাংশ শেষ হয়েছে। এখানে দুই শতাধিক নেতার বসার ব্যবস্থা করা হবে।

নিউ নূর ডেকোরেটরের মালিক মো. আকতার হোসেন জানান, প্যান্ডেল পরিধিতে দুই হাজার বড় সাইজে ও এক হাজার ছোট সাইজের বাঁশ স্থাপন করা হয়েছে। তার উপরে কাপড় দিয়ে নির্মিত হবে ছাউনি। ডেলিগেট ও কাউন্সিলরদের জন্যে ২৫ হাজার চেয়ার বসবে এখানে। শ্রোতাদের সুবিধার্থে সার্কিট হাউস ও এর আশপাশের সড়কে ১৩০টি মাইক স্থাপন করা হবে। নিরাপত্তার জন্যে ৩ ডিসেম্বর থেকে মঞ্চস্থলে পুলিশ মোতায়েন রয়েছে।

দলের সূত্র জানান, প্রত্যেক ওয়ার্ডে ১২ জন কাউন্সিলর ও ২০০ জন ডেলিগেটকে আমন্ত্রণ জানানো হয়েছে। ডেলিগেটের মধ্য থেকে ৫০ জন মহিলা রাখার বাধ্যতামূলক। সম্মেলন সফল করতে বুধবার দলীয় কার্যালয়ে নগর আওয়ামী লীগের বর্ধিত সভা অনুষ্ঠিত হয়।

২০১৫ সালের ২৬ ফেব্রুয়ারি জেলা আওয়ামী লীগের সম্মেলনে শেখ হারুনুর রশিদকে সভাপতি ও এসএম মোস্তফা রশিদী সুজা সাধারণ সম্পাদক নির্বাচিত হন। এর নয় মাস পর গঠিত হয় পূর্ণাঙ্গ কমিটি। গত বছর ১৮ জুলাই চিকিৎসাধীন অবস্থায় জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোস্তফা রশিদী সুজা ইন্তেকাল করেন।

২০১৪ সালের ২৯ নভেম্বর মহানগর আওয়ামী লীগের সর্বশেষ সম্মেলনে তালুকদার আব্দুল খালেক সভাপতি ও মিজানুর রহমান মিজানকে সাধারণ সম্পাদক নির্বাচিত করা হয়। এর প্রায় দুই বছর পর ২০১৬ সালের ৪ সেপ্টেম্বর মহানগরের পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা করা হয়।

 

খুলনা/মুহাম্মদ নূরুজ্জামান/বকুল


   



আজকের সর্বশেষ সংবাদ সমূহঃ

৭ রানে ৭ উইকেট!

২০২০-০১-২০ ১:১৩:৫১ এএম
ট্রেন লাইন চ্যুত

খুলনার সাথে সারা দেশের রেল যোগাযোগ বন্ধ

২০২০-০১-২০ ১২:৫৫:৫৩ এএম

অসুস্থ চিত্রনায়িকা রত্না

২০২০-০১-২০ ১২:৪৩:৪৪ এএম

অদলবদলের আভাস দিয়ে রাখলেন কোচ

২০২০-০১-১৯ ১০:৫৯:৩৫ পিএম

জিম্বাবুয়ের মন্থর ব্যাটিং

২০২০-০১-১৯ ১০:৫৩:৫৭ পিএম

ইনিংস হারের সামনে দক্ষিণ আফ্রিকা

২০২০-০১-১৯ ১০:৩৯:২৫ পিএম

সবজি চাষে ভাগ্য বদল

২০২০-০১-১৯ ১০:২৯:৩৪ পিএম

ভৈরব নদে কয়লা বোঝাই কার্গো ডুবি

২০২০-০১-১৯ ১০:২২:১২ পিএম

চ্যালেঞ্জ দেখছেন জেমি ডে

২০২০-০১-১৯ ৯:৫৫:৫৮ পিএম