ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

‘খালেদার জামিনে সরকারের হস্তক্ষেপ নেই’

জামালপুর সংবাদদাতা || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৪:০০, ১১ ডিসেম্বর ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
‘খালেদার জামিনে সরকারের হস্তক্ষেপ নেই’

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার জামিনে মুক্তির বিষয়ে সরকারের হস্তক্ষেপ নিয়ে বিএনপির অভিযোগ বিষয়ে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেন, তিনি কোথাও সরকারের হস্তক্ষেপ দেখছেন না।

বুধবার দুপুর সাড়ে ১২টায় জামালপুর পুলিশ অফিসার্স ক্লাবে জেলা পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তাদের সঙ্গে আইনশৃঙ্খলা বিষয়ক বিশেষ মতবিনিময় সভায় তিনি এই মন্তব্য করেন।

আসাদুজ্জামান খান কামাল বলেন, খালেদা জিয়ার জামিন দেয়া না দেয়া আদালতের এখতিয়ার, সরকারের কিছু করার নেই। বিচার বিভাগ স্বাধীন, তারা স্বাধীনভাবে কাজ করছেন। তার জামিনে সরকার হস্তক্ষেপ করছে না, কোনো দিন করেনি।

খালেদা জিয়ার জামিনে সরকার হস্তক্ষেপ করলে কঠোর আন্দোলনের আলটিমেটাম বিষয়ে তিনি বলেন, বিএনপি অলরেডি আন্দোলনে রয়েছে, তাদের আন্দোলনে এ দেশের জনগণ সমর্থন করছে না, জনগণের সম্পৃক্ততা নেই।

পুলিশের ভূমিকা ও কর্মতৎপরতার প্রশংসা করে মতবিনিময় সভায় স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, ‘‘নুসরাত হত্যার ঘটনায় পিবিআই দ্রুততার সঙ্গে রিপোর্ট দিয়েছে বলে সকল আসামিকে আদালত শাস্তি দিতে পেরেছে। শুধু পিবিআই-ই নয়, ১০-১১ বছর আগের পুলিশ আর প্রধানমন্ত্রীর (শেখ হাসিনা) পুলিশ, এক নয়। বঙ্গবন্ধু পুলিশকে উদ্দেশ করে বলেছিলেন- ‘তোমরা জনগণের পুলিশ হও, জনগণ তোমাদের মুখের দিকে তাকিয়ে আছে। তারা শান্তিতে ঘুমাতে চায়, তারা শান্তিতে ব্যবসা-বাণিজ্য করতে চায়’। আমাদের পুলিশ সেই জায়গায় পৌঁছতে পেরেছে।’’

জামালপুরের পুলিশ সুপার দেলোয়ার হোসেনের সভাপতিত্বে মতবিনিময় সভায় অন্যদের মধ্যে জামালপুর সদর আসনের সংসদ সদস্য ইঞ্জিনিয়ার মোজ্জাফর হোসেন, প্রধানমন্ত্রীর কার্যালয়ের এসডিজির মুখ্যসমন্বয়ক আবুল কালাম আজাদ ও ময়মনসিংহ রেঞ্জের ডিআইজি নিবাস চন্দ্র মাঝিসহ পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

এরপর তিনি জামালপুরের মেলান্দহ উপজেলার চরপলিশা বেতমারীতে মারকাজুল উলুমিল ইসলামিয়া মাদ্রাসার আয়োজনে ওয়াজ মাহফিলে প্রধান অতিথি হিসেবে যোগ দেন।


জামালপুর/সেলিম আব্বাস/বকুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়