ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

কোটি টাকা মূল্যের ১০ টন বন্ডেড সুতা জব্দ

নিজস্ব প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৬:৪০, ১৪ ডিসেম্বর ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
কোটি টাকা মূল্যের ১০ টন বন্ডেড সুতা জব্দ

নারায়ণগঞ্জ শহরে দুটি সুতার গুদামে খোলাবাজারে অবৈধভাবে বিক্রির অভিযোগে প্রায় সোয়া ১ কোটি টাকা মূল্যের পৌনে ১০ টন বন্ডেড সুতা জব্দ করেছে শুল্ক গোয়েন্দা বিভাগের কাস্টমস বন্ড কমিশন।

শনিবার বিকেলে শহরের বাণিজ্যিক এলাকা টানবাজারে সাদ ট্রেডার্স ও আজাদ ট্রেডার্সের গুদামে এ অভিযান চালান সংস্থাটির ঢাকা কার্যালয়ের কর্মকর্তারা। ঢাকা ও নারায়ণগঞ্জের সিআইডি পুলিশ এ অভিযানে সহায়তা করে।

কাস্টমস বন্ড কমিশনের ঢাকা কার্যালয়ের উপ-কমিশনার রেজভি আহমেদ জানান, এসব সুতা দিয়ে কাপড় তৈরি করে বিদেশে রপ্তানি করার কথা থাকলেও বন্ড চুক্তি ভঙ্গ করে অবৈধভাবে নারায়ণগঞ্জের খোলা বাজারে সেগুলো বিক্রি করে দেয়। এটি বন্ডের আইন অনুযায়ী সম্পূর্ণভাবে অবৈধ ও চোরা কারবারের শামিল। এমন অভিযোগের প্রেক্ষিতে কাস্টমস ও বন্ড কমিশনের ঢাকা কার্যালয়ের গোপন তথ্যের ভিত্তিতে বিষয়টি নিশ্চিত হয়ে নারায়ণগঞ্জের এই গুদামে অভিযান চালানো হয়।

তিনি আরও জানান, আমদানিকৃত এসব সুতা জব্দ করে ঢাকায় নিয়ে যাওয়া হচ্ছে। পরবর্তীতে তদন্ত করে আরও কী পরিমাণ সুতা খোলাবাজারে বিক্রি করা হয়েছে, তা যাচাই-বাছাই করে উভয় প্রতিষ্ঠানের বিরুদ্ধে ফৌজদারি আইনে মামলা দায়ের করা হবে।


নারায়ণগঞ্জ/হাসান উল রাকিব/মাহি

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়