ঢাকা     বুধবার   ২৪ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১১ ১৪৩১

বঙ্গবন্ধুর সমাধিতে শ্রদ্ধা

গোপালগঞ্জ প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৪:১৭, ১৬ ডিসেম্বর ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
বঙ্গবন্ধুর সমাধিতে শ্রদ্ধা

গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিতে শ্রদ্ধা নিবেদনের মধ্যে দিয়ে জেলায় মহান বিজয় দিবসের সূচনা করা হয়েছে।

বিজয় দিবসের প্রথম প্রহর রাত ১২টা ১ মিনিটে বঙ্গবন্ধুর সমাধি সৌধ বেদীতে প্রথমে জেলা প্রশাসক শাহিদা সুলতানা ও পুলিশ সুপার মুহাম্মদ সাইদুর রহমান খান শ্রদ্ধা জানান।

এরপর বঙ্গবন্ধু বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ভিসি ড. মোহাম্মদ শাহজাহানের নেতৃত্বে বিশ্ববিদ্যালয় প্রশাসন, মুক্তিযোদ্ধা সংসদের পক্ষে সাবেক কমান্ডার বদরুদ্দোজা বদর, জেলা আওয়ামী লীগের পক্ষে জেলা আওয়ামী লীগের সভাপতি চৌধুরী এমদাদুল হক ও মাহাবুব আলী খান, গণপূর্ত বিভাগের পক্ষে অতিরিক্ত প্রধান প্রকৌশলী মো. আবুল খায়ের শ্রদ্ধা জানান।

এছাড়া, বাংলাদেশ ছাত্রলীগের পক্ষে জেলা ছাত্রলীগ, গোপালগঞ্জ জেলা ছাত্রলীগ, টুঙ্গিপাড়া উপজেলা আওয়ামী লীগ, ছাত্রলীগ, শিক্ষা প্রকৌশল অধিদপ্তরসহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান, সামাজিক সংগঠন এবং সর্বস্তরের মানুষ শ্রদ্ধা নিবেদন করেন।

পরে বঙ্গবন্ধু পরিবারের নিহত সদস্য ও শহীদদের রুহের মাগফেরাত কামনা করে ফাতেহা পাঠ ও বিশেষ মোনাজাত করা হয়।

বিজয় দিবস উপলক্ষ্যে জাতির পিতার সমাধি সৌধ কমপ্লেক্সে আলোকসজ্জা করা হয়। রাষ্ট্রীয় আনুষ্ঠানিকতা শেষে স্থানীয় মুজিব ভক্তরা তাদের প্রিয় নেতার প্রতি শ্রদ্ধার্ঘ্য অর্পণ করেন।

এছাড়া ভোর ৬টা ১ মিনিটে শহরের শেখ কামাল ক্রিকেট স্টেডিয়ামের পাশে নির্মিত স্মৃতিস্তম্ভের পাশে তোপধ্বনি দেয়া হয় ও স্মৃতিস্তম্ভে শ্রদ্ধা জানানো হয়। পরে সকাল সাড়ে ৮টায় কামাল ক্রিকেট স্টেডিয়ামে অনুষ্ঠিত হয় কুচকাওয়াজ। এতে জেলার বিভিন্ন স্কুল, কলেজ ও সামাজিক সংগঠন অংশ নেয়।

 

গোপালগঞ্জ/বাদল সাহা/সনি

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়