মীরগঞ্জ ফেরিঘাটে পন্টুন ডুবে যান চলাচল বন্ধ

প্রকাশ: ২০২০-০১-১৮ ৪:৩৩:০৬ পিএম
নিজস্ব প্রতিবেদক | রাইজিংবিডি.কম

ফাইল ফটো

বরিশাল-মীরগঞ্জ-মুলাদী-হিজলা সড়কের মীরগঞ্জ ফেরিঘাটের পূর্বপ্রান্তে পন্টুন ও গ্যাংওয়ে অতিরিক্ত বৈদ্যুতিক খুঁটি বোঝাই ট্রাকসহ ডুবে গেছে।

শনিবার সকাল ৮টায় এই দুর্ঘটনার পর থেকে ওই সড়কে সরাসরি যান চলাচল বন্ধ রয়েছে। খুঁটি বোঝাই ট্রাকের পেছনের অংশ পন্টুন ও গ্যাংওয়েসহ ডুবে গেলেও এর চালক ও হেলপার অক্ষত রয়েছে।

সড়ক ও জনপথ অধিদপ্তরের ফেরি বিভাগ আংশিক নিমজ্জিত ট্রাকটি উত্তোলন করে দ্রুত ফেরিঘাট সচল করার চেষ্টা করছে বলে জানিয়েছেন সংশ্লিষ্ট কর্মকর্তারা।

মীরগঞ্জ ফেরিঘাটের সুপারভাইজার মো. রফিকুল ইসলাম জানান, বৈদ্যুতিক খুঁটি বোঝাই ট্রাকটি ফেরি থেকে উঠে গ্যাংওয়ে পার হওয়ার সময় ট্রাকের ইঞ্জিন বন্ধ হয়ে যায়। খাড়া ঢাল থাকায় ট্রাকটি মুহূর্তে পেছনের দিকে পন্টুনে গিয়ে ঠেকে যায়। এতে অতিরিক্ত ওজনের চাপে পন্টুন কাত হয়ে পানি ঢুকে যায়। এ সময় ট্রাকের পেছনের অংশসহ পন্টুন পুরোপুরি এবং গ্যাংওয়ে আশিংক ডুবে যায়।

সড়ক ও জনপথ অধিদপ্তরের বরিশাল ফেরি বিভাগের নির্বাহী প্রকৌশলী মো. আজম শেখ জানান, ট্রাকটি উদ্ধারের পাশাপাশি দ্রুত সরাসরি যান চলাচল শুরুর জন্য ওই ঘাটের পাশে বিকল্প গ্যাংওয়ে নির্মাণ ও পন্টুন প্রতিস্থাপনের কাজ চলছে।

 

বরিশাল/স্বপন/বকুল

     



আজকের সর্বশেষ সংবাদ সমূহঃ

পিলখানা হত্যা

রায়ের কপি সংগ্রহে লাগবে ৯ লাখ টাকা!

২০২০-০২-২৫ ১২:৩৪:৩৮ এএম

অবশেষে টনক নড়ল বিসিবির

২০২০-০২-২৫ ১২:১৩:৫২ এএম