ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

খুলনায় ২ দিনব্যাপী বীমামেলা শুরু

নিজস্ব প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৬:২৬, ২৪ জানুয়ারি ২০২০   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
খুলনায় ২ দিনব্যাপী বীমামেলা শুরু

খুলনায় দুই দিনব্যাপী বীমামেলা শুরু হয়েছে। শুক্রবার বিকেলে সার্কিট হাউজ মাঠে শ্রম ও কর্মসংস্থান প্রতিমন্ত্রী বেগম মন্নুজান সুফিয়ান আনুষ্ঠানিকভাবে মেলার উদ্বোধন করেন। বীমা উন্নয়ন ও নিয়ন্ত্রণ কর্তৃপক্ষ মেলার আয়োজন করেছে।

মেলায় রাষ্ট্র মালিকানাধীন দুটি কর্পোরেশন, ৩১টি লাইফ ও ৪৫টি নন লাইফ বীমা কোম্পানির ৭৮টি স্টল রয়েছে। মেলা প্রতিদিন সকাল ৯টা থেকে রাত ৯টা পর্যন্ত সকলের জন্য উন্মুক্ত থাকবে।

উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় প্রতিমন্ত্রী বেগম মন্নুজান সুফিয়ান বলেন, বীমা একটি আর্থিক প্রতিষ্ঠান হলেও সেবা বীমার অন্যতম কাজ। স্বচ্ছতা ও জবাবদিহিতার মাধ্যমে বীমা খাতে মানুষের আস্থা ফিরিরে আনতে হবে।

তিনি বলেন, সরকার বীমার উন্নয়ন ও বীমাকে সেবামুখী করতে বীমা নীতি-২০১৪ প্রণয়ন করেছে। এছাড়া বীমা উন্নয়ন ও নিয়ন্ত্রণ কর্তৃপক্ষ গঠন এবং ১ মার্চকে জাতীয় বীমা দিবস হিসেবে ঘোষণা করেছে। এ সময় প্রতিমন্ত্রী বীমা কর্মীদের বীমার সুযোগ-সুবিধা ও নিয়মনীতিগুলো পরিষ্কারভাবে মানুষকে জানানোর পর গ্রাহক করার পরামর্শ দেন।

অনুষ্ঠানে বীমা উন্নয়ন ও নিয়ন্ত্রণ কর্তৃপক্ষের চেয়ারম্যান মো. শফিকুর রহমান পাটোয়ারী সভাপতিত্ব করেন। অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তৃতা করেন খুলনার বিভাগীয় কমিশনার ড. মু. আনোয়ার হোসেন হাওলাদার, আর্থিক প্রতিষ্ঠান বিভাগের যুগ্মসচিব মো. হুমায়ুন কবির, জেলা প্রশাসক মোহাম্মদ হেলাল হোসেন প্রমুখ।

পরে প্রতিমন্ত্রী বিভিন্ন বীমা কোম্পানির বীমা দাবির চেক গ্রাহকদের মাঝে হস্তান্তর এবং বিভিন্ন স্টল পরিদর্শন করেন।


খুলনা/মুহাম্মদ নূরুজ্জামান/বকুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়