ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

সোনা মসজিদ বন্দরে আমদানিতে বিড়ম্বনা

চাঁপাইনবাবগঞ্জ সংবাদদাতা || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৩:১০, ১৮ ফেব্রুয়ারি ২০২০   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
সোনা মসজিদ বন্দরে আমদানিতে বিড়ম্বনা

চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ উপজেলার সোনা মসজিদ স্থলবন্দর দিয়ে আমদানির ক্ষেত্রে বিড়াম্বনা সৃষ্টি হয়েছে।

এর ফলে সোমবার সারাদিন ভারতের মহদিপুর স্থলবন্দর থেকে কোন প্রকার পণ্যভর্তি ট্রাক প্রবেশ করেনি।

সোনামসজিদ স্থলবন্দর সিঅ‌্যান্ডএফ এজেন্ট এসোসিয়েশনের সাধারণ সম্পাদক হারুন অর রশিদ ও কাস্টমস অফিস জানান, ভারতের মহদিপুর স্থলবন্দরে পণ্য আমদানি-রপ্তানির ক্ষেত্রে ব্যবহৃত অনলাইন সার্ভারে ত্রুটির কারণে ভারতীয় কাস্টমস পণ্য ছাড় করতে পারছেনা।

ফলে সোনা মসজিদ স্থলবন্দরে বেশ কয়েকদিন থেকেই পণ্য আমদানির ক্ষেত্রে বিড়ম্বনা হচ্ছে।

ভারতের মহদিপুর স্থলবন্দর সিঅ‌্যান্ডএফ এজেন্ট ওয়েলফেয়ার এসোসিয়েশনের সাধারণ সম্পাদক শ্রী ভূপতি মণ্ডলের সঙ্গে মুঠোফোনে যোগাযোগ করা হলে তিনি জানান, মহদিপুর স্থলবন্দরে অনলাইন সার্ভারে ত্রুটি থাকায় পণ্য রপ্তানি বন্ধ রয়েছে।

এদিকে, সোনা মসজিদ কাস্টমসের এক কর্মকর্তার সঙ্গে যোগাযোগ করা হলে তিনি জানান, এখানে প্রতিদিন ১৫০-২০০ পণ্যভর্তি ট্রাক প্রবেশ করতো। কিন্তু গত দুদিনে ২০-২৫টি ট্রাক সোনা মসজিদ বন্দরে প্রবেশ করেছে।

অপরদিকে পানামা সোনা মসজিদ পোর্ট লিঙ্ক লিমিটেডের ম্যানেজার (অপারেশন) কামাল উদ্দিন জানান, ভারতের মহদিপুর স্থলবন্দরে বাণিজ্যিক ক্ষেত্রে ব্যবহৃত অনলাইন সার্ভার ত্রুটির কারণে সোমবার মহদিপুর স্থলবন্দর থেকে কোন প্রকার পণ্য প্রবেশ করেনি। শনিবার ১৮টি ও রোববার ৭টি পণ্যভর্তি ট্রাক প্রবেশ করে। এখানে প্রতিদিন ১৫০-২০০ পণ্যভর্তি ট্রাক প্রবেশ করে থাকে। কিন্তু মহদিপুর স্থলবন্দরে অনলাইন সার্ভারে ত্রুটির কারণে পণ্য আমদানি হচ্ছেনা।

 

 

মিম্পা/বুলাকী

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়