সৈয়দপুরের সেই চীনা তরুণীর পরীক্ষার রিপোর্ট বুধবার

প্রকাশ: ২০২০-০২-১৮ ৯:২০:১৪ এএম
নিজস্ব প্রতিবেদক | রাইজিংবিডি.কম

রমেক হাসপাতালে চিকিৎসাধীন চীনা তরুণীর পরীক্ষার রিপোর্ট আগামীকাল বুধবার নাগাদ পাওয়া যেতে পারে।

নীলফামারীর সৈয়দপুরে উত্তরা ইপিজেডে কর্মরত জিং হুয়া নামের এই চীনা তরুণীকে সোমবার করোনাভাইরাসে আক্রান্ত সন্দেহে অসুস্থ অবস্থায় করোনা ইউনিটে ভর্তি করা হয়। ওই রাতেই তার লালাসহ বেশ কিছু নমুনা ঢাকায় আইইডিসিআর-এ পাঠানো হয়েছে।

রমেক হাসপাতালের পরিচালক ডা. ফরিদুল ইসলাম জানান, চিকিৎসাধীন তরুণী এখন অনেকটা সুস্থ। বর্তমানে তার শরীরে জ্বর নেই। ওই তরুণী গত ৪ ফেব্রুয়ারি ঢাকা বিমান বন্দরে নেমে সেখান থেকে সরাসরি সৈয়দপুর বিমান বন্দরে আসেন। সেখান থেকে উত্তরা ইপিজেডে যান। সৈয়দপুর বিমান বন্দরে তিনি স্বাভাবিক ছিলেন। বিমানবন্দর থেকে তাকে বেশ কিছু পরামর্শ দেয়া হয়েছিল। সেই পরামর্শ অনুযায়ি চলছিলেন তিনি। কিন্তু হঠাৎ করে জ্বর হওয়ায় তাকে রমেক হাসপাতালে ভর্তি করা হয়।

হাসপাতালের পরিচালক আরো জানান, এখানে তার চিকিৎসা চলছে। তার দেহের নমুনা সোমবার রাতে জাতীয় রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠান আইইডিসিআর-এ পাঠানো হয়েছে।

তিনি বলেন, ‘আশা করি বুধবার ঢাকা থেকে তার দেহের বিভিন্ন নমুনার পরীক্ষার ফলাফল পাওয়া যাবে। তখন বুঝা যাবে তার দেহে করোনাভাইরাস রয়েছে কিনা।’

এর আগে অসুস্থ হয়ে পড়ায় চীনফেরত শিক্ষার্থী তাজদীদ হোসেন ও তৌফিক ইসলামকে সুস্থ হিসাবে রংপুর মেডিক্যাল থেকে ছাড়পত্র দেয়া হয়েছে। এছাড়া আলামিন নামে এক যুবককে উন্নত চিকিৎসার জন্য ঢাকার কুর্মিটোলা জেনারেল হাসপাতালে পাঠানো হয়েছে। সেখানে সে চিকিৎসাধিন রয়েছে।


রংপুর/নজরুল মৃধা/টিপু


     



আজকের সর্বশেষ সংবাদ সমূহঃ

সুবিধাবঞ্চিতদের পাশে এমপি বাবলা

২০২০-০৩-২৯ ৮:২০:২৭ পিএম

লাগলো দোলা গাছে গাছে

২০২০-০৩-২৯ ৮:০০:৪৬ পিএম

খুলনার বাণীশান্তা যৌনপল্লী বন্ধ

২০২০-০৩-২৯ ৭:৫২:২০ পিএম

হতদরিদ্র মানুষের পাশে হিরো আলম

২০২০-০৩-২৯ ৭:৩০:৩৭ পিএম

নোয়াখালীর ৪টি বাড়ি লকডাউন

২০২০-০৩-২৯ ৭:০৬:২১ পিএম