যশোরে বাল্যবিয়ে না করতে শিক্ষার্থীদের শপথ

প্রকাশ: ২০২০-০২-১৮ ৪:১২:৫০ পিএম
জেলা প্রতিনিধি | রাইজিংবিডি.কম

যশোরে পাঁচ শতাধিক শিক্ষার্থী বাল্যবিয়ে না করা ও বাল্য বিয়ে বন্ধে ভূমিকা রাখার শপথ নিয়েছে। মঙ্গলবার সদর উপজেলার কাজীপুর মাধ্যমিক মাধ্যমিক বিদ্যালয়ের ছাত্র-ছাত্রীরা এ শপথ নেয়।

একটি বেসরকারি সংস্থার সামাজিক ক্ষমতায়ন কর্মসূচির আওতায় নারী ও শিশুর প্রতি জেন্ডার ভিত্তিক নির্যাতন প্রতিরোধে স্কুল ক্যাম্পেইনের অংশ হিসেবে তারা এ শপথ নেয়। বিদ্যালয়ের সহকারী শিক্ষক শ্যামল কুমার গাইন শপথ বাক্য পাঠ করান। এতে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন ব্র্যাকের সামাজিক ক্ষমতায়ন কর্মসূচির আঞ্চলিক ব্যবস্থাপক প্রশান্ত কুমার দে। বিদ্যালয়ের প্রধান শিক্ষক সাইফুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন কাজীপুর মাধ্যমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক শামছুর রহমান, ও আসমা পারভীন, ব্র্যাকের প্রোগ্রাম অর্গানাইজার কাকলি আক্তার ও ফিল্ড অর্গানাইজার শিরিনা খাতুন। অনুষ্ঠান পরিচালনা করেন ব্র্যাকের সিনিয়র ডিএম আশরাফুল ইসলাম।

অনুষ্ঠানে শিক্ষার্থীরা আইনের প্রতি শ্রদ্ধা রেখে বাল্য বিয়ে না করা ও হতে না দেয়া, যৌন হয়রানিসহ সব ধরনের নির্যাতন করা থেকে দূরে থাকা ও নির্যাতন বন্ধে কার্যকর ভূমিকা রাখতে শপথ নেয়। সবশেষে শিক্ষার্থীরা কুইজ প্রতিযোগিতায় অংশ নেয়।


যশোর/সাকিরুল কবীর রিটন/সাজেদ


     



আজকের সর্বশেষ সংবাদ সমূহঃ

টেলিভিশন ও হইচইয়ে জয়ার ‘কণ্ঠ’

২০২০-০৪-০৫ ১:১৯:১৫ পিএম