জনস্রোত গিয়ে মেলে শহীদ মিনারে

প্রকাশ: ২০২০-০২-২১ ৫:১৩:৩২ পিএম
নিজস্ব প্রতিবেদক | রাইজিংবিডি.কম

ফুল হাতে বন্দরনগরী চট্টগ্রামে সব শ্রেণির মানুষের স্রোত গিয়ে মেলে শহীদ মিনারে।

২১ ফেব্রুয়ারি প্রথম প্রহর থেকে শুরু করে শুক্রবার সকাল ১১টা পর্যন্ত মানুষের স্রোত ছিল শহীদ মিনার অভিমুখে। চট্টগ্রাম কেন্দ্রীয় শহীদ মিনারসহ নগরী এবং প্রতিটি উপজেলায় সকালে প্রভাতফেরিতে শত শত মানুষ, ছাত্রছাত্রী স্বতঃস্ফূর্ত অংশ নেয়।

মহানগরী এবং উপজেলায় আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উদযাপনে বর্ণাঢ্য অনুষ্ঠানমালার আয়োজন করা হয়। সকাল থেকে শহীদ মিনারে শ্রদ্ধা নিবেদনে আসে সর্বস্তরের মানুষ।

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের চারুকলা ইনস্টিটিউটের শিক্ষক-শিক্ষার্থীরা আলপনায় রাঙিয়ে তোলেন চট্টগ্রাম কেন্দ্রীয় শহীদ মিনার প্রাঙ্গণ ও নগরের বিভিন্ন সড়ক। ভোর থেকে শুরু হয় শহীদ মিনারের উদ্দেশে প্রভাতফেরি। সময় বাড়ার সঙ্গে সঙ্গে মানুষের ভিড় বাড়তে থাকে।

এক পর্যায়ে নগরীর সিনেমা প্যালেস সংলগ্ন কেন্দ্রীয় শহীদ মিনারের আশপাশের এলাকা, সিনেমা প্যালেস, রাইফেল ক্লাব, নন্দনকানন, ডিসি হিল, নিউমার্কেট চত্বরসহ পুরো এলাকা লোকারণ্য হয়ে যায়।

এর আগে গত রাত ১২টা ১মিনিটে একুশের প্রথম প্রহরে চট্টগ্রাম নগর পুলিশের এসআই হুমায়ুনের নেতৃত্বে সশস্ত্র অভিবাদনের মধ্যে দিয়ে আন্তর্জাতিক মাতৃভাষা দিবসের কর্মসূচির শুরু হয়।

এরপর শহীদ বেদিতে প্রথম ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেন আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন এমপি। এরপর একে একে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেন চট্টগ্রাম সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীন ও কাউন্সিলররা।

শ্রদ্ধা জানান চট্টগ্রামের বিভাগীয় কমিশনার এ বি এম আজাদ, পুলিশের চট্টগ্রাম রেঞ্জের ডিআইজি খন্দকার গোলাম ফারুক, পুলিশ কমিশনার মো. মাহাবুবর রহমান, জেলা প্রশাসক মো. ইলিয়াস হোসেন, পুলিশ সুপার এস এম রশিদুল হক প্রমুখ।


চট্টগ্রাম/রেজাউল/বকুল


     



আজকের সর্বশেষ সংবাদ সমূহঃ

লাগলো দোলা গাছে গাছে

২০২০-০৩-২৯ ৮:০০:৪৬ পিএম

খুলনার বাণীশান্তা যৌনপল্লী বন্ধ

২০২০-০৩-২৯ ৭:৫২:২০ পিএম

হতদরিদ্র মানুষের পাশে হিরো আলম

২০২০-০৩-২৯ ৭:৩০:৩৭ পিএম

নোয়াখালীর ৪টি বাড়ি লকডাউন

২০২০-০৩-২৯ ৭:০৬:২১ পিএম

রাবি ছাত্রলীগের কর্মসূচি

২০২০-০৩-২৯ ৭:০১:১৭ পিএম

কণিকাকে নিয়ে উদ্বিগ্ন পরিবার

২০২০-০৩-২৯ ৬:৪৮:৩৫ পিএম