ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

হিলিতে মিলিত হলো দুই দেশ

হিলি (দিনাজপুর) সংবাদদাতা || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৫:১৮, ২২ ফেব্রুয়ারি ২০২০   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
হিলিতে মিলিত হলো দুই দেশ

দিনাজপুরের হিলি সীমান্তে বাংলাদেশ ও ভারতের দুদেশের মানুষ মিলিত হয়েছেন।

এই মিলনের মধ‌্য দিয়ে শ্রদ্ধাঞ্জলি অর্পণ করে যৌথভাবে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উদযাপন করা হয়েছে।

শুক্রবার সকাল ১০টায় হিলি সীমান্তের চেকপোস্ট গেটের শূন্যরেখায় বিজিবি ও বিএসএফের উপস্থিতিতে শ্রদ্ধাঞ্জলি বিনিময় করা হয়।

এতে ভারতের পক্ষে উজ্জীবন সোসাইটির সাধারণ সম্পাদক সুরুজ দাস ও বাংলাদেশের পক্ষে হাকিমপুর মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার লিয়াকত আলি ও সাপ্তাহিক আলোকিত সীমান্তের সম্পাদক জাহিদুল ইসলাম উপস্থিত ছিলেন।

পরে সেখানে দু’দেশের শিল্পীরা কবিতা আবৃতি ও গান পরিবেশন করেন। এরপর সংক্ষিপ্ত বক্তব্যের মধ্য দিয়ে ভাষা শহীদদের স্মরণ করা হয়। পরে বিজিবি ও বিএসএফকে ফুল দিয়ে শুভেচ্ছা জানানো হয়।

এসময় বক্তারা সীমান্তে কাটাতারের বেড়া দিয়ে দুদেশকে বিভাজন করতে পারলেও আমাদের মন, আত্না ও ভাষাকে বিভাজন করতে পারেনি। বাংলা ভাষা বাঙালির ভাষা। সব থেকে গর্বের বিষয় জন্মের পর থেকে আমরা এই ভাষাতে কথা বলি।

এপার বাংলা ওপার বাংলা নয়, অবিভক্ত বাংলা, সাবেক বাংলা, আমাদের বাংলা বলে মন্তব্য করেন তারা। গত বছরে আনুষ্ঠানিকভাবে উদযাপন করলেও এবারে সেই আনুষ্ঠানিকতা হয়নি। তাই আগামীতে আবারও এক সঙ্গে উদযাপনের আশা তাদের।

এসময় উপজেলা ভাইস চেয়ারম্যান শাহিনুর রেজা শাহীন, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আব্দুর রহমান লিটন, জয়েন্ট মুভমেন্ট করিডোরের আহবায়ক নবকুমার দাশসহ অনেকেই উপস্থিত ছিলেন।

 

মোসলেম/বুলাকী

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়