ঢাকা     শনিবার   ২৭ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৪ ১৪৩১

বই পড়ে পুরস্কার পেল খুলনার ৩৩৪১ শিক্ষার্থী

নিজস্ব প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:১২, ২৮ ফেব্রুয়ারি ২০২০   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
বই পড়ে পুরস্কার পেল খুলনার ৩৩৪১ শিক্ষার্থী

বই পড়ে পুরস্কার জিতেছে খুলনার ৪৩টি স্কুলের ৩ হাজার ৩৪১ জন শিক্ষার্থী।

শুক্রবার খুলনা প্রাইমারি টিচার্স ট্রেনিং ইনস্টিটিউট (পিটিআই) প্রাঙ্গণে আনুষ্ঠানিকভাবে এ সকল শিক্ষার্থীর হাতে পুরস্কার তুলে দেয়া হয়। বিশ্বসাহিত্য কেন্দ্রের উদ্যোগে স্কুল পর্যায়ে শিক্ষার্থীদের বইপড়া কর্মসূচির আওতায় অনুষ্ঠানের আয়োজন করা হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক মো. ফসিউল্লাহ। বিশেষ অতিথি ছিলেন খুলনার বিভাগীয় কমিশনার (সার্বিক) মো. হাবিবুল হক খান, জেলা প্রশাসক মোহাম্মদ হেলাল হোসেন, মিডিয়া ব্যক্তিত্ব ডা. আব্দুন নূর তুষার, বিশ্বসাহিত্য কেন্দ্রের সাবেক সংগঠক হুমায়ুন কবির ববি প্রমুখ।

কর্মসূচির আওতায় খুলনা মহানগরের ৪৩টি স্কুলের ৩ হাজার ৩৪১ শিক্ষার্থীকে স্বাগত পুরস্কার, শুভেচ্ছা, অভিনন্দন ও সেরাপাঠক এই চারটি ক্যাটাগরিতে পুরস্কার দেয়া হয়।

সেরাপাঠক পুরস্কার বিজয়ী ৯৭ জনের মধ্যে লটারির মাধ্যমে ১০ জনকে দেয়া হয় দুই হাজার টাকা সমমূল্যের বইয়ের বিশেষ পুরস্কার। লটারির মাধ্যমে চারজন অভিভাবককেও একই ধরনের বিশেষ পুরস্কার দেয়া হয়। প্রতিটি স্কুলের ষষ্ঠ থেকে দশম শ্রেণির শিক্ষার্থীরা বইপড়া কর্মসূচিতে অংশ নেয়।

অনুষ্ঠানে অতিথিরা বলেন, আলোকিত মানুষ তৈরিতে বইয়ের বিকল্প নেই। বই পড়ে নিজেকে জানতে হবে, বিশ্বকে জানতে হবে।

তারা বলেন, একটা সময় বই পাওয়া এত সহজ ছিল না। এক্ষেত্রে বিশ্বসাহিত্য কেন্দ্র স্কুলে বই পৌঁছে দিচ্ছে। বই পড়ে নিজেকে ও দেশকে এগিয়ে নেবে। এই প্রজন্মের শিক্ষার্থীরা হবে উন্নত বাংলাদেশ গড়ার কারিগর।

অতিথিরা নতুন প্রজন্মকে বেশি করে বই পড়ায় উৎসাহ দিতে অভিভাবক ও সংশ্লিষ্টদের প্রতি আহ্বান জানান।


খুলনা/মুহাম্মদ নূরুজ্জামান/বকুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়