ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

ভারতে মুসলিম হত্যার প্রতিবাদে বিক্ষোভ সমাবেশ

নিজস্ব প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০২:৪৫, ২৯ ফেব্রুয়ারি ২০২০   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
ভারতে মুসলিম হত্যার প্রতিবাদে বিক্ষোভ সমাবেশ

ভারতের দিল্লিসহ বিভিন্ন রাজ্যে মসজিদ ও কোরআন শরিফে এবং মুসলমানদের বাড়ি-ঘরে আগুন লাগিয়ে বর্বরোচিত হত্যাকাণ্ডের প্রতিবাদে খুলনায় ইমাম পরিষদের বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

শুক্রবার বিকেলে বিভিন্ন এলাকা থেকে মুসল্লিদের বিক্ষোভ মিছিল মহানগরীর ডাক বাংলো মোড়ের সমাবেশে এসে মিলিত হয়।

সেখানে সংক্ষিপ্ত সমাবেশ অনুষ্ঠিত হয়। সমাবেশ শেষে হাজার হাজার মুসল্লির অংশগ্রহণে বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়। মিছিলটি নগরীর প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে।

সমাবেশে সভাপতিত্ব করেন- জেলা ইমাম পরিষদের সভাপতি আলহাজ্ব মাওলানা মো. সালেহ। সাধারণ সম্পাদক মাওলানা গোলাম কিবরিয়ার পরিচালনায় বক্তব্য রাখেন মাওলানা আসাদুল্লাহ, অধ্যক্ষ মাওলানা নাজমুস সউদ, হাফেজ মাওলানা আবুল কালাম আজাদ, কেরামত আলী, হেকমত আলী, সিদ্দিকুর রহমান, নূর সাঈদ, আনোয়ারুল আযম, ওয়ালী উল্লাহ, ইলিয়াস ফরিদী, সাইফুল্লাহ কবিরসহ সংগঠনের বিভিন্ন পর্যায়ের নেতারা।

সমাবেশ চলাকালীন ভারতে মুসলিম নিধনের প্রতিবাদে স্লোগানে স্লোগানে উত্তাল হয়ে উঠে খুলনার ডাক বাংলা চত্বর।

সমাবেশে বক্তরা বলেন, ভারতকে মুসলমানরাই স্বাধীন করেছে। আর আজকে সেই মুসলমানদের সঙ্গে মোদি সরকার নিপীড়ন নির্যাতনমূলক আচরণ করছে। অথচ তারা নিজেরাই ছিলেন ইংরেজদের দালাল। সেই দালাল গোষ্ঠীই আজকে নিরীহ মুসলমানদের ওপর অমানবিক নির্যাতন চালাচ্ছে।

সমাবেশে বক্তারা আরো বলেন, দিল্লিতে  মুসলমানদের গায়ে যদি আর রক্ত ঝরে তাহলে খুলনা থেকে লংমার্চ শুরু হবে, আর যদি মুসলমানদের ওপর একটা গুলি চলে তাহলে জিহাদের ঘোষণা দেওয়া হবে। মুসলিম ভাইদের রক্তের বদলা নিতে আর বসে থাকা যাবেনা।

ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে ‘খুনি’ আখ্যা দিয়ে তাকে বাংলাদেশে কোনোভাবেই ঢুকতে দেয়া হবে না বলে হুঁশিয়ারি দিয়ে বক্তারা বলেন, ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি একজন খুনি। ভারতের সংখ্যালঘু মুসলমানদের ওপর মোদি সরকার নির্যাতন হত্যা চালাচ্ছে। অনতিবিলম্বে মুসলমানদের ওপর নির্যাতন বন্ধ করার দাবি জানানো হয় সমাবেশ থেকে।

 

খুলনা/নূরুজ্জামান/বুলাকী

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়