সিলেটে জনসমাগমের চেষ্টা, পুলিশের কড়া নজরদারি

প্রকাশ: ২০২০-০৩-২৬ ৭:১২:৫০ পিএম
নিজস্ব প্রতিবেদক | রাইজিংবিডি.কম

করোনাভাইরাস সংক্রমণ রোধে সরকার টানা দশদিনের ছুটি ঘোষণা করেছে। বন্ধ করে দেওয়া হয়েছে গণপরিবহন। নিয়ন্ত্রণ করা হয়েছে হাট-বাজারও। জনসাধারণকে জনসমাগম এড়িয়ে ঘরে থাকতে বলা হচ্ছে।  তা বাস্তবায়নে পুলিশ, র‌্যাবের পাশাপাশি মোতায়েন করা হয়েছে সেনাবাহিনীও।

তবুও কিছু কিছু এলাকায় তা অমান্য করা হচ্ছে।  যদিও পরবর্তীতে বাজার কমিটির কড়া অবস্থানের কারণে মূহুর্তেই ফাঁকা হয়েছে বাজার;  বন্ধ করে দেওয়া হয়েছে সব ধরনের ব্যবসা প্রতিষ্ঠানও।

প্রত্যক্ষদর্শীরা বলছিলেন, বৃহস্পতিবার বেলা সাড়ে ১২টার দিকে সিলেটের সীমান্তবর্তী উপজেলা কানাইঘাট থানার এক এসআইসহ তিন পুলিশ সদস্য থানার চতুল বাজারে জনসমাগম ভঙ্গ করতে উপস্থিত হন।  এ সময় তারা ওষুধ, কাঁচাবাজার এবং নিত্য প্রয়োজনীয় সামগ্রীর দোকান ব্যতিত অন্যসব দোকান বন্ধ করতে বলেন।

প্রধান সড়ক থেকে পুলিশ সদস্যরা যখন বাজারের অভ্যন্তরে প্রবেশ করেন তখনই অতি উৎসাহী কিছু লোক পুলিশের সঙ্গে চড়াও হন।

কানাইঘাট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. শামুসদ্দোহা জানান, সরকারি নিষেধাজ্ঞা অমান্য করে চতুল বাজারে সব ধরনের দোকানপাট খোলা রাখা হয়েছিল।  দুপুরে পুলিশ সেখানে গিয়ে দোকান বন্ধ রাখতে বললে কিছু লোক ক্ষেপে যায়।  পরে পুলিশ সেখান থেকে চলে আসে।

নাম প্রকাশে অনিচ্ছুক বাজারের একজন ব্যবসায়ী বলেন, তারা পুলিশের আহ্বানে দোকান বন্ধ করার প্রস্তুতি নিচ্ছিলেন। তখন কিছু উশৃঙ্খল ব্যক্তি পুলিশের ওপর হামলার চেষ্টা করেছে।  তবে পুলিশ চলে যাওয়ার পর বাজার কমিটির নির্দেশে সব ধরনের দোকান বন্ধ করা হয়েছে।


সিলেট/নোমান/সাইফ


     



আজকের সর্বশেষ সংবাদ সমূহঃ

এপ্রিলের শেষে ঘূর্ণিঝড়ের শঙ্কা

২০২০-০৪-০৭ ২:০২:৫৫ পিএম

একঝাঁক তারকার প্রয়াস (ভিডিও)

২০২০-০৪-০৭ ১:৩৯:৫৯ পিএম

খুনি মাজেদ কারাগারে

২০২০-০৪-০৭ ১:২৭:২২ পিএম

ফের বাবা হচ্ছেন সাকিব

২০২০-০৪-০৭ ১:১০:০১ পিএম