হিলি স্থলবন্দর

ভারত থেকে আসা নতুন ৭ যাত্রী কোয়ারেন্টাইনে

প্রকাশ: ২০২০-০৩-২৭ ৮:৪৭:৫৭ এএম
হিলি (দিনাজপুর) সংবাদদাতা | রাইজিংবিডি.কম

হিলি ইমিগ্রেশন চেকপোস্ট দিয়ে ভারত থেকে ফেরা সাত পাসপোর্টধারী যাত্রীকে করোনা আক্রান্ত সন্দেহে কোয়ারেন্টাইনে রাখা হয়েছে।

বৃহস্পতিবার (২৬ মার্চ) সন্ধ্যায় ওই সাত যাত্রীকে উপজেলা প্রশাসনের উদ্যোগে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে খোলা কোয়ারেন্টাইনে ভর্তি করা হয়।

উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও মো.) আব্দুর রাফিউল আলম  ঘটনার সত্যতা নিশ্চিত করেন।

এ ব্যাপারে উপজেলা স্বাস্থ্য পরিবার ও পরিকল্পনা কর্মকর্তা ডা. মো. নাজমুস সাইদ রাইজিংবিডিকে জানান, তারা অসুস্থ না হলেও করোনাভাইরাস আক্রান্ত সন্দেহে উপজেলা প্রশসনের সিদ্ধান্ত মোতাবেক তাদেরকে কোয়ারেন্টাইনে ভর্তি করা হয়েছে।

হিলি ইমিগ্রেশন চেকপোস্ট ওসি মো. সেকেন্দার আলী রাইজিংবিডিকে জানান, তাদের ইমিগ্রেশন কার্যক্রম সম্পন্ন করার পর উপজেলা প্রশাসন তাদেরকে কোয়ারেন্টাইনে ভর্তি করার জন্য নিয়ে যান। বর্তমানে তারা সেখানেই আছেন।

এদিকে, নাম প্রকাশে অনিচ্ছুক একাধিক এলাকাবাসীর অভিযোগ করে জানান, প্রাণঘাতী করোনাভাইরাস আতঙ্ক যখন চরমে ঠিক তখনও দিনাজপুরের হিলি চেকপোস্ট দিয়ে ভারতের যাত্রী আসা থামছে না। তারা এদেশে ঠিকই ঢুকে পড়ছে। করোনার মতো প্রাণঘাতী ভাইরাস বহন করে এদেশে নিয়ে আসছে। কিন্তু এদেশের কোনো যাত্রীকে ভারত কোনো ক্রমেই নিচ্ছে না। আর এসব হচ্ছে প্রশাসনের সামনেই। তারা নির্বিকারভাবে এসবকে প্রশ্রয় দিয়ে যাচ্ছে। 

এ বিষয়ে হাকিমপুর (হিলি) পৌরমেয়র জামিল হোসেন চলন্ত রাইজিংবিডিকে জানান, হিলির জনসাধারণের স্বার্থে হিলি ইমিগ্রেশনসহ এখনই সব লকডাউন করে দেয়া উচিত। তা হলে পরিস্থিতি আরো খারাপ হয়ে যাবে।

দিনাজপুর জেলা সিভিল সার্জন ডা. মো. আব্দুল কুদ্দুস মিয়া জনান, এখনি হিলি স্থলবন্দর সম্পূর্ণ বন্ধ করা দেয়া উচিত। ভারত থেকে আসার এসব যাত্রীরাই করোনাভাইরাস সংক্রমণের জন্য মেইন সোর্স। আমরা জেনে বুঝে নিজেদের বিপদ নিজেরাই ডেকে আনছি। প্রশাসনকে এ বিষয়ে আরো কঠোর হবার অনুরোধ জানান তিনি।

উল্লেখ্য, সৃস্ট পরিস্থিতিতে ভারত হিলি স্থলবন্দরের এক্সপোর্ট অ্যাসোসিয়েশনের পক্ষ থেকে গত মঙ্গলবার থেকে স্থলবন্দর বন্ধ ঘোষণা করার পরও এবং ভারত জুড়ে লকডাউন ঘোষণার প্রথম দিন বুধবার ভারত থেকে ৫৯ পণ্যবাহী ট্রাক এদেশে প্রবেশ করে। এতে ওই ট্রাকের সঙ্গে ড্রাইভার-হেলপাররাও এদেশে প্রবেশের সুযোগ পান।

 

মোসলেম/বুলাকী


     



আজকের সর্বশেষ সংবাদ সমূহঃ

বিক্ষোভ করে কারখানায় ছুটি আদায়

২০২০-০৩-২৮ ৩:১১:০২ পিএম

করোনা নিয়ে আতঙ্ক না ছড়ানোর আহ্বান

২০২০-০৩-২৮ ২:৫২:৩৪ পিএম

সংক্রমণে চীনকে ছাড়ালো ইতালি

২০২০-০৩-২৮ ২:৫১:৩৯ পিএম