আইসোলেশনে রোগী ভর্তি, পালাল অন্য রোগীরা

প্রকাশ: ২০২০-০৩-২৯ ৮:২৩:৪৪ পিএম
পাবনা প্রতিনিধি | রাইজিংবিডি.কম

পাবনায় করোনাভাইরাসে আক্রান্ত সন্দেহে এক তরুণ (২৬) কে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আইসোলেশন ইউনিটে ভর্তি করার পর আতঙ্কে পালিয়ে গেছে হাসপাতালে ভর্তি থাকা বেশকিছু রোগী।

শনিবার (২৮ মার্চ) সন্ধ্যায় পাবনার বেড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ওই রোগী ভর্তি করা হয়। এরপর শনিবার রাত ও রোববার দুপুরের মধ্যে ভর্তি থাকা ৪০ জন রোগীর মধ্যে ৩৭ জন হাসপাতাল ছেড়ে চলে যান। বর্তমানে হাসপাতালে মাত্র তিনজন রোগী ভর্তি রয়েছেন।

বেড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে খোঁজ নিয়ে জানা গেছে, নওগাঁর ওই তরুণ গত ২৫ মার্চ জ্বর, গলাব্যথা, কাশি নিয়ে বেড়া উপজেলায় তার শ্বশুরবাড়িতে বেড়াতে আসেন। তার অসুস্থ হওয়ার খবর ছড়িয়ে পড়লে স্থানীয় ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান বিষয়টি উপজেলা প্রশাসনকে জানান। বেড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আসিফ আনাম সিদ্দিকী এবং উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মিলন মাহমুদ ২৭ মার্চ সেখানে যান। সবকিছু দেখে ও পরিস্থিতি বিবেচনা করে তারা ওই তরুণকে কাশিনাথপুরে জেলা পরিষদের ডাকবাংলোতে আইসোলেশনে রাখেন। পাশাপাশি ওই তরুণের শ্বশুরবাড়ির ১৬ জন সদস্যকে হোম কোয়ারেন্টাইনে থাকার নির্দেশ দেওয়া হয়।

শনিবার সন্ধ্যার দিকে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) এবং উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ওই তরুণকে ডাকবাংলো থেকে নিয়ে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আইসোলেশন ইউনিটে ভর্তি করেন। তাকে ভর্তির কথা জানাজানি হতেই হাসপাতালে ভর্তি হওয়া সাধারণ রোগীদের মধ্যে আতঙ্ক দেখা দেয়।

বেড়া উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মিলন মাহমুদ রোগীদের হাসপাতাল ছেড়ে যাওয়ার বিষয়টি নিশ্চিত করে জানান, ওই রোগীকে নিরাপদ দূরত্বে আলাদা ভবনে আইসোলেশন ইউনিটে রেখে চিকিৎসা দেওয়া হচ্ছে। ইতিমধ্যে তার অবস্থার কিছুটা উন্নতি হয়েছে।


শাহীন রহমান/বকুল


     



আজকের সর্বশেষ সংবাদ সমূহঃ

মহামারির শেষে

২০২০-০৬-০২ ৬:৪৯:১৬ পিএম
আমার গল্প

‘ইংরেজিতে ৩৩ পেয়ে পাস, পড়ছি বিশ্ববিদ্যালয়ে’

২০২০-০৬-০২ ৬:২৮:৪১ পিএম