ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

বাড়ি বাড়ি গিয়ে অসহায়দের খাবার তুলে দিলেন কলেজছাত্রী

ঝালকাঠি প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৫:৪০, ২৯ মার্চ ২০২০   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
বাড়ি বাড়ি গিয়ে অসহায়দের খাবার তুলে দিলেন কলেজছাত্রী

করোনাভাইরাসের সংক্রমণ ঠেকাতে প্রশাসনের কঠোর নিদের্শনায় অসহায় মানুষ যখন কর্মহীন হয়ে খাদ্যের সংকটে পড়েছে ঠিক তখনই বাড়ি বাড়ি গিয়ে তাদের হাতে খাবার তুলে দিয়েছেন ঝালকাঠির এক কলেজছাত্রী।

রোববার (২৯ মার্চ) বিকেলে উপজেলার লেবুবুনিয়া, রোলা ও নারিকেলবাড়ি গ্রামের ৭৫ দিনমজুর, শ্রমিক, রিকশাচালক, দুস্থ ও অসহায় পরিবারের কাছে খাদ্যসামগ্রী নিয়ে হাজির হয়েছেন এই কলেজছাত্রী।

ওই কলেজছাত্রীর নাম নুপুর আক্তার। তিনি রাজাপুর আলহাজ লালমোন হামিদ মহিলা কলেজের ডিগ্রি ২য় বর্ষের ছাত্রী। এ উদ্যোগে তাকে সহায়তা করেছেন তার পিতা উপজেলার দক্ষিণ তারাবুনিয়া গ্রামের সাবেক পুলিশ সদস্য আবুল কালাম হাওলাদার।

নুপুর নিজ উদ্যোগে চাল-ডালসহ নিত্য প্রয়োজনীয় খাদ্য সামগ্রী তুলে দিয়েছেন ওই অসহায় পরিবারগুলোকে।  এর জন্য প্রতি পরিবারে বরাদ্দ ছিলো তিন কেজি চাল, আধা কেজি ডাল, ১ পিস সাবান, দুই কেজি আলুর প্যাকেট।

সাহায্য পেয়ে মুহূর্তের মধ্যে অসহায় ওই পরিবারগুলোর সদস্যদের চোখে মুখে আনন্দের হাসি ফুটে ওঠে।

এ বিষয়ে নুপুর আক্তার বলেন, ‘ঘরে থাকা কর্মহীন অসহায় অনেক পরিবারেই একদিন কাজ না করলে রান্না হয় না। বিষয়টি উপলব্ধি করেই কিছু করার চিন্তা মাথায় ঘুরপাক খাচ্ছিলো। ভেবেছিলাম কয়েক বন্ধু মিলে কিছু একটা করবো। বিষয়টি বাবার সঙ্গে শেয়ার করলাম। বাবা আর্থিক সহায়তা দিয়ে উৎসাহ দিলেন। এতে মনোবল আরও দৃঢ় হলো। এরপর পায়ে হেঁটে বাইপাস গিয়ে এটিএম বুথ থেকে টাকা তুলে বাজার করে বিতরণ করি। এ কাজে মামা সাইফুল ইসলাম, হালিম, ভাই সৌরভ, খালু কাইউম নানাভাবে সহযোগিতা করেছেন। তাদের সহযোগিতায়ই আসলে এ মুহূর্তে ইচ্ছা পূরণ হয়েছে।’

নুপুর জানান. সমাজের ধনী ব্যক্তি, জনপ্রতিনিধি ও বড় ব্যবসায়ী রয়েছেন। এ সংকটময় মুহুর্তে সকলকে এগিয়ে আসা উচিত। তাহলে এই সংকটে সবাই ভাল থাকবেন।

ঝালকাঠির উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) সোহগ হাওলাদার জানান, একজন সাধারণ ছাত্রীর এমন মহতী উদ্যোগ সত্যিই অসাধারণ। তিনি চোখে আঙ্গুল দিয়ে বুঝিয়ে দিলেন, দুযোর্গ মুহূর্তে সমাজের সকলের মানুষের জন্য কিছু করা উচিত এবং এগিয়ে আসা উচিত।

এ ব্যাপারে ইউএনও সমাজের বিত্তবানদের এগিয়ে আসার আহবান জানান।


অলোক/বুলাকী

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়