চট্টগ্রামে নতুন ৩৪ জনের কেউই করোনা আক্রান্ত নন

প্রকাশ: ২০২০-০৪-০৫ ১:২০:১২ পিএম
নিজস্ব প্রতিবেদক | রাইজিংবিডি.কম

চট্টগ্রামে গত ২৪ ঘণ্টায় ৩৪ জনের নমুনা সংগ্রহ করে করোনা ভাইরাসের সংক্রমণ আছে কি-না তা পরীক্ষা করা হয়েছে। এই পরীক্ষায় কারো মধ্যে কোন সংক্রমণ পাওয়া যায়নি।

রোববার (৫ এপ্রিল) দুপুর সাড়ে ১২টায় চট্টগ্রামের সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি এই বিষয় নিশ্চিত করেছেন।

সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি জানান, চট্টগ্রামের ফৌজদারহাটে অবস্থিত বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল ইনফেকশন ডিজিজেস (বিআইটিআইডি) এ এই পরীক্ষা কার্যক্রম চলমান রয়েছে। এই হাসপাতালে এই পর্যন্ত সর্বমোট ২২১ জনের নমুনা পরীক্ষা করে একজনের শরীরে করোনা ভাইরাসের উপস্থিতি পাওয়া গেছে গত ৩ এপ্রিল। বাকি ১২০ জনের ফলাফল নেগেটিভ এসেছে।

সিভিল সার্জন আরো জানান, চট্টগ্রামে বর্তমানে ১৪০ জন হোম কোয়ারেন্টাইনে রয়েছেন। এর মধ্যে শনিবার নতুন করে ২৪ জনকে হোম কোয়ারেন্টাইনে থাকতে নির্দেশনা দেয়া হয়েছে। চট্টগ্রামে করোনা রোগীর সংস্পর্শে আসা ডাক্তার, নার্স, ওয়ার্ডবয়সহ হাসপাতালের বিভিন্ন কর্মীরা এই তালিকায় রয়েছেন।

বর্তমানে হোমকোয়ারেন্টাইনে থাকা সকলকে কঠোরভাবে হোমকোয়ারেন্টাইন নিশ্চিত করতে সকলের সহায়তা কামনা করেছেন সিভিল সার্জন সেখ ফজলে রাব্বি।

এদিকে, চট্টগ্রামে করোনাভাইরাসে আক্রান্ত ঝুঁকিপূর্ণ রোগীদের জন্য নগরীর ১২টি হাসপাতালের ১৫০টি আইসিইউ বেড প্রস্তুত করা হয়েছে।

 

চট্টগ্রাম/রেজাউল/বুলাকী


     




আজকের সর্বশেষ সংবাদ সমূহঃ

যে চকলেট লাইটের মতো জ্বলজ্বল করে!

২০২০-০৬-০৭ ১০:৪৬:৪৯ এএম

আইপিএলে ‘কালু’ ডাকা হতো স্যামিকে

২০২০-০৬-০৭ ১০:১৪:৪৯ এএম