জামালপুর জেলা লকডাউন

প্রকাশ: ২০২০-০৪-০৯ ১:১১:৩৭ এএম
নিউজ ডেস্ক | রাইজিংবিডি.কম

জামালপুর জেলাকে লকডাউন ঘোষণা করা হয়েছে। বুধবার জেলা দুর্যোগ ব্যবস্থাপনা কমিটির জরুরি সভায় এ সিন্ধান্ত নেওয়া হয়েছে বলে জানিয়েছেন জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রেট মোহাম্মদ এনামুল হক।

এদিকে, মাদারগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের এক ফার্মাসিস্ট করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন।  ওই ব্যক্তির শরীরে করোনার উপসর্গ দেখা দিলে বুধবার সকালে নমুনা সংগ্রহ করে ময়মনসিংহ মেডিক্যাল কলেজ হাসপাতালে পাঠায় স্বাস্থ্য বিভাগ।  সন্ধ্যায় সংগ্রহিত নমুনার রিপোর্ট পজেটিভ আসে বলে নিশ্চিত করেছেন জামালপুরের সিভিল সার্জন।

জামালপুরের সিভিল সার্জন ডা. আবু সাঈদ মো. মাহবুবুর রহমান জানান, মাদারগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের ফার্মাসিস্ট ৩৫ বছর বয়সী ওই ব্যক্তির শরীরে করোনাভাইরাসের উপসর্গ দেখা দিলে নমুনা সংগ্রহ করে ময়মনসিংহ মেডিক্যাল কলেজ হাসপাতালে পাঠানো হয়। সন্ধ্যায় ওই ব্যক্তির নমুনার রিপোর্টে পজেটিভ আসে।

জেলা প্রশাসন সূত্র জানায়, জামালপুর জেলার সঙ্গে ওষুধ, খাদ্যদ্রব্য, সংবাদপত্র ও চিকিৎসকদের গাড়ি ছাড়া দেশের সকল ধরনের যানবাহন চলাচল বন্ধ ঘোষণা করা হয়েছে।  জেলায় ওষুধ ও কাচা বাজার ছাড়া সব ধরনের দোকানপাট ও ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ রাখার নিদের্শ দেওয়া হয়েছে। আইনশৃঙ্খলা বাহিনী লকডাউন বাস্তবায়ন করতে নানা পদক্ষেপ নিয়েছে।


সাইফ/নাসিম


     



আজকের সর্বশেষ সংবাদ সমূহঃ

আমার দেখা টোকিও (পর্ব-৬)

২০২০-০৭-০৭ ৭:৫৬:৪৫ এএম