সিলেটে আরও ৪৫ জন করোনায় আক্রান্ত

প্রকাশ: ২০২০-০৫-২৩ ৪:৪২:০৫ এএম
নিজস্ব প্রতিবেদক | রাইজিংবিডি.কম

সিলেটে চিকিৎসক-পুলিশসহ আরও ৪৫ জন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন।

শুক্রবার (২২ মে) সিলেটের দুটি পিসিআর ল্যাবে নমুনা পরীক্ষায় তাদের ফল পজিটিভ আসে। ওসমানী মেডিক্যাল কলেজ হাসপাতালের উপপরিচালক ডা. হিমাংশু লাল রায় এ তথ‌্য নিশ্চিত করেন।

আক্রান্তদের মধ্যে ওসমানী মেডিকেল কলেজের ল্যাবে ৪১ জনের এবং শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (শাবিপ্রবি) ল্যাবে পরীক্ষায় চার জনের পজিটিভ এসেছে।

ওসমানী মেডিক্যাল কলেজ হাসপাতালের উপপরিচালক ডা. হিমাংশু লাল রায় শুক্রবার রাতে জানান, ‘শুক্রবার ওসমানীর পিসিআর ল্যাবে ১৮৪ টি নমুনা পরীক্ষা করা হয়। এর মধ্যে ৪১ জনের করোনা পজিটিভ পাওয়া গেছে। নতুন শনাক্ত হওয়াদের মধ্যে সিলেট নগর, সদর উপজেলা, কানাইঘাট উপজেলার বাসীন্দা রয়েছেন।’

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের জেনেটিক্স ইঞ্জিনিয়ারিং অ্যান্ড বায়োটেকনোলজি বিভাগের সহকারী অধ্যাপক জিয়াউল ফারুক জয় জানান, শুক্রবার বিশ্ববিদ্যালয়ের ল্যাবে ৮৮টি নমুনা পরীক্ষা করা হয়েছে। এর মধ্যে চার জনের নমুনার ফল পজিটিভ এসেছে।

সিলেটে গত ৫ এপ্রিল প্রথম করোনা আক্রান্ত রোগী শনাক্ত হন। এরপর থেকে এ সংখ্যা বেড়েই চলেছে। নতুন করে শনাক্ত ৪৫ জনসহ শুক্রবার দিবাগত রাত পর্যন্ত ‍সিলেট বিভাগের আক্রান্ত হয়েছেন ৬০৮ জন।

এদের মধ্যে মারা গেছেন প্রথম আক্রান্ত রোগী ডা. মঈন উদ্দিনসহ ১১ জন। সুস্থ হয়েছেন ১৫৮ জন।

 

নোমান/সনি


     



আজকের সর্বশেষ সংবাদ সমূহঃ

ইসলামিক আইন থেকে সরলো সুদান

২০২০-০৭-১২ ৮:৪২:১৮ পিএম