অসহায়দের মুখে হাসি ফোটালেন একদল তরুণী

প্রকাশ: ২০২০-০৫-২৩ ৮:৪১:৪২ এএম
কিশোরগঞ্জ প্রতিনিধি | রাইজিংবিডি.কম

কিশোরগঞ্জে হতদরিদ্র ও নিম্ন আয়ের অসহায় মানুষদের মুখে হাসি ফোটাতে পাশে দাঁড়ালেন কলেজে অধ্যয়নরত ২২০জন তরুণী। করোনা পরিস্থিতিতে নিজেদের জমানো টাকা বিলিয়ে ভাগ করে নিলেন ঈদের আনন্দ।

এরা সবাই কিশোরগঞ্জ জেলার স্বনামধন্য শিক্ষা প্রতিষ্ঠান এস.ভি. সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের এসএসসি ২০১৫ ব্যাচের শিক্ষার্থী। তারা ঈদ উপহার হিসেবে শুক্রবার (২২মে) বিকেলে গুরুদয়াল সরকারি কলেজের সামনে নগদ অর্থ ও খাদ্য সামগ্রী  বিতরণ করেন।
 


এ সময় প্রত্যেক পরিবারের জন্য ৫ কেজি চাল, ১ কেজি ডাল, ২ কেজি আলু, ১ কেজি পেঁয়াজ, ৫০০ গ্রাম চিনি, ৫০০ গ্রাম তেল, ১টি সাবান, ১ প্যাকেট সেমাই ও নগদ ৫শত টাকা বিতরণ করা হয়। এছাড়া করোনা সংক্রমনরোধে সচেতনতা বৃদ্ধি করতে মাস্ক-হ্যান্ড গ্লাভসও বিতরণ করা হয়।

এমন উদ্যোগ নেয়া তরুণীদের একজন নেলী বলেন, ‘করোনাকালে অসহায় মানুষদের জন্য কিছু একটা করা উচিত। এমন চিন্তা আসার পর থেকে এসএসসি ব্যাচের গ্রুপে সবার সাথে কথা বললাম। ভেবেছিলাম হয়তো ১০/১৫ জনকে সাহায্য করার মতো টাকা পাবো। কিন্তু ভালো কাজে আল্লাহও সহায় হয়। তাই আজকে দুপুর থেকে বিকেল পর্যন্ত সর্বমোট ৮৫টি পরিবারের কাছে নগদ অর্থসহ ঈদ উপহার পৌছে দিতে পেরেছি।'
 


তরুণীদের আরেকজন প্রাপ্তি বলেন, ‘আমরা নিজেরা প্রায় ১৮ হাজার টাকার মতো একত্রিত করি। আর কাছের কিছু পরিচিতজন প্রায় ৭ হাজার টাকার মতো দেয়। তবে আমরা বড় একটা সাহায্য পাই এক বান্ধবীর পরিবার থেকে। ওর বাবা আমাদেরকে বড় অংকের টাকা ও পরিবহনের জন্য গাড়িও দেয়।'

এসময় তরুণীরা দেশের দুর্যোগপূর্ণ সময়ে গরীব-দুঃখী ও অসহায়দের পাশে সমাজের বিত্তবানদের দাঁড়ানোর আহবান জানান।


রুমন/টিপু


     




আজকের সর্বশেষ সংবাদ সমূহঃ

জামিন পাননি পার্থ গোপাল বণিক

২০২০-০৬-০৩ ৩:১৯:৩৩ পিএম

‘পেশার জন্য মানুষ ছোট হতে পারে না’

২০২০-০৬-০৩ ৩:১৭:২৫ পিএম

৬.৮ মাত্রার ভূমিকম্পে কাঁপলো চিলি

২০২০-০৬-০৩ ২:৫৬:৫০ পিএম

গাজীপুরে আগুনে ১৮ দোকান পুড়ে ছাঁই

২০২০-০৬-০৩ ২:২৮:৪৯ পিএম