ঈদের পোশাক-খাদ‌্য পেলো শাহীনুরের পরিবার

প্রকাশ: ২০২০-০৫-২৪ ৪:৫০:৪৯ এএম
নিজস্ব প্রতিবেদক, টাঙ্গাইল | রাইজিংবিডি.কম

খাদ‌্যসামগ্রী উপহার পাওয়ার পর এবার ঈদের নতুন পোশাকও পেয়েছে তিন সন্তানসহ শাহীনুর। নতুন পোশাকের পাশাপাশি তাদের হাতে ঈদের প্রয়োজনীয় খাদ্যসামগ্রীও তুলে দেওয়া হয়েছে।

জনপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল রাইজিংবিডির উপদেষ্টা সম্পাদক ও ওয়ালটন গ্রুপের নির্বাহী পরিচালক উদয় হাকিম ব্যক্তিগত উদ্যোগে তাদের জন্য এই ঈদ উপহারের ব্যবস্থা করেন।

উদয় হাকিমের নির্দেশে শনিবার (২৩ মে) দুপুরে শাহীনুরের বাড়িতে উপস্থিত হয়ে তাদের হাতে এই ঈদ উপহার তুলে দেন রাইজিংবিডির টাঙ্গাইলের নিজস্ব প্রতিবেদক শাহরিয়ার সিফাত।

শাহীনুর টাঙ্গাইলের বাসাইল উপজেলার পৌর এলাকার বন্দেভাটপাড়ার বাসীন্দা। সেখানে অন্যের পতিত জমিতে পলিথিন-বেত দিয়ে তৈরি ঘরে তিন সন্তান নিয়ে বসবাস তার।

শাহীনুরের শ্বশুরবাড়ি কুষ্টিয়ার ভেড়ামারা উপজেলার কুমারখালি গ্রামে। তার বাবার বাড়ি সিরাজগঞ্জে। বছর খানেক আগে স্বামী হারানো শাহীনুর সংসার চালাচ্ছিলেন ভিক্ষাবৃত্তি করে। কিন্তু করোনাভাইরাস দেখা দেওয়ার পর থেকে তার উপার্জন বন্ধ। ছোট ছোট সন্তানদের নিয়ে অর্ধাহারে-অনাহারে দিন কাটাচ্ছিলেন তিনি।

শাহীনুরের দুরবস্থা নিয়ে গত ১৪ মে বৃহষ্পতিবার ‘পোলাপাইন নিয়া না খাইয়া মইরা যামু’ শিরোনামে একটি প্রতিবেদন প্রকাশ করে রাইজিংবিডি।

প্রতিবেদনটি নজরে আসে রাইজিংবিডির উপদেষ্টা সম্পাদক উদয় হাকিমের। তিনি তাৎক্ষণিক শাহীনুরের পাশে দাঁড়ানোর জন্য এই প্রতিবেদককে নির্দেশ দেন। পাশাপাশি উদয় হাকিম তার ব্যক্তিগত অর্থায়নে শাহীনুরের জন্য ২০ দিনের প্রয়োজনীয় খাদ্যসামগ্রী ও নগদ অর্থ সহযোগীতার ব্যবস্থা করেন। একইসাথে ভবিষ্যতেও শাহীনুরকে সাহায্য করার ঘোষণা দেন তিনি।

গত ১৫ মে শুক্রবার সকালে শাহীনুরের বাড়িতে সেই উপহার পৌঁছে দেওয়া হয়। উপহার সামগ্রীর মধ্যে ছিল- চাল, ডাল, আলু, তেল, লবণ, হলুদ-মরিচ, ডিম, সাবান ও নগদ টাকা।

তারই ধারাবাহিকতায় আবারও সেই পরিবারটির জন্য ঈদ উপহার পাঠান উদয় হাকিম। উপহার সামগ্রীর মধ্যে রয়েছে- শাহীনুরের জন্য নতুন শাড়ি ও তার তিন সন্তানের জন্য নতুন জামা, পোলাওয়ের চাল, সেমাই, চিনি, দুধ ও ভোজ‌্য তেল।

নতুন পোশাক পাওয়ার পর শাহীনুর ও তার সন্তানের চোখে আনন্দের অশ্রু দেখা যায়। উপহার পাওয়ার পর শাহীনুরের বড় মেয়ে রোজিনা (৯), মেঝো ছেলে সাগর (৭) নতুন পোশাকের গন্ধ নিতে থাকে। ছোট মেয়ে সাগরিকা (২) খেলা শুরু করে তার পোশাক নিয়ে।

এসময় শাহীনুর বলেন, ‘মেলা বছর ধইরা পোলাপানগুলারে ঈদে নতুন জামা দিবার পারি নাই। হওন তো গেদির বাপে নাই। করোনার লাইগা বিক্ষা করবার পারি না। পোলাপানগুলাতে তিনবেলা ভাত দিবারই পাইতাছিলাম না। কিন্তু আন্নেরা হেইদিন খাওন দিয়া গেলেন, ট্যাহা দিয়া গেলেন। আইজকা আবার আমারেসহ পোলাহানডিরে নয়া জামা দিবেন হেইডা হপ্নেও ভাবি নাই। যে আমাগোরে এতো সাহায্য করলো আল্লাহ তারে বাঁচাইয়া রাহুক, তারে বরকত দেইক।’

এর আগে রাইজিংবিডিতে শাহীনুরকে নিয়ে প্রতিবেদন প্রকাশের পর তার জন্য নগদ টাকা উপহার পাঠিয়েছিলেন সৌদি আরব থেকে এক প্রবাসী।

রাইজিংবিডির সংবাদ পড়ে সৌদি আরব থেকে টাঙ্গাইলের প্রবাসী মুঠোফোনে শাহীনুরের সাথে কথা বলেন। পরে তিনি এই প্রতিবেদকের মাধ্যমে শাহীনুরের জন্য নগদ অর্থ পাঠান।

তবে এবার শাহীনুরের পাশাপাশি উপহার পেয়েছে আরও একটি পরিবার। শাহীনুরের প্রতিবেশী আরেক অসহায় পরিবারকে রাইজিংবিডির উপদেষ্টা সম্পাদক উদয় হাকিমের পক্ষ থেকে একই পরিমাণ ঈদের খাদ্যসামগ্রী উপহার দেওয়া হয়। এসব উপহার পেয়ে দুই পরিবারে নেমে আসে ঈদের আনন্দ।

 

শাহরিয়ার সিফাত/সনি


     




আজকের সর্বশেষ সংবাদ সমূহঃ

করোনা থেকে কি কিছুই শেখার নেই?

২০২০-০৬-০৬ ১:১৬:০২ এএম

নয়নতারার বিয়ে?

২০২০-০৬-০৬ ১:০৮:৩৯ এএম

ইরাকে আক্রান্তের নতুন রেকর্ড

২০২০-০৬-০৬ ১২:২১:২৪ এএম

সাহসী চরিত্রে কীর্তির ‘না’

২০২০-০৬-০৬ ১২:১৯:৩৪ এএম